EN
  1. Home/
  2. ক্যাম্পাস

সংস্কারের দাবিতে কুষ্টিয়া-ঝিনাইদহ সড়ক অবরোধ, ৪০ কিমি যানজট

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০৭ পিএম, ২০ অক্টোবর ২০২১

সংস্কারের দাবিতে কুষ্টিয়া-ঝিনাইদহ সড়ক অবরোধ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। বুধবার (২০ অক্টোবর) বিকেল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে সাতটা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন তারা। এসময় সড়কে প্রায় ৪০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এর আগে বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় থেকে বিক্ষোভ সমাবেশ শুরু করেন শিক্ষার্থীরা। এরপর বিভিন্ন হল প্রদক্ষিণ করে প্রধান ফটকে মিলিত হন তারা। সমাবেশের এক পর্যায়ে তারা শান্তিপূর্ণভাবে সড়ক অবরোধ করেন। এসময় পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করলে শিক্ষার্থীদের সঙ্গে বাগবিতণ্ডা হয়।

সমাজকল্যাণ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ বলেন, আমরা অবিলম্বে এ সড়কের সংস্কার চাই। দ্রুততম সময়ের মধ্যে সমস্যার সমাধান না হলে আমরা কঠোর কর্মসূচি পালন করতে বাধ্য হবো।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে আটকে পড়া বিভিন্ন গাড়ির চালকরা একাত্মতা প্রকাশ করেন। তারা জানান, সড়কটির অবস্থা খুবই খারাপ। এজন্য তাদের প্রায়ই দুর্ভোগে পড়তে হয়। আজও তারা দুই ঘণ্টা যানজটে আটকে ছিলেন। এ আন্দোলন যৌক্তিক।

পরে সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে প্রশাসন ও শিক্ষার্থীদের এক বৈঠকে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে তারা অবরোধ প্রত্যাহার করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শফিকুল ইসলাম বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। এরপর জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে।

এসআর/এএসএম