EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শাবিপ্রবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২৬ নভেম্বর ২০২১

‘পৃথিবীটা মানুষের হোক, ধর্ম থাকুক অন্তরে’ স্লোগানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বাংলা এশিয়ান পার্লামেন্টারি পদ্ধতিতে প্রতিযোগিতার গ্রুপ রাউন্ড শুরু হয়। প্রতিযোগিতায় অংশ নিয়েছে বিভিন্ন বিভাগের ১৬টি দল।

শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস) ১৮তম বারের মতো এ প্রতিযোগিতা আয়োজন করছে।

jagonews24

সংগঠনের সভাপতি মোমতাহিন চৌধুরী জাগো নিউজকে বলেন, উগ্রতা ও সাম্প্রদায়িকতার বিষবাষ্পকে যুক্তিবাদী মানুষেরা মানবিকতা ও যুক্তির আলোতে ধূলিসাৎ করবে এবং সম্প্রীতির পৃথিবী গড়ে তুলবে এই প্রত্যাশায় আমাদের এবারের আয়োজন। এবারের স্লোগান- ‘পৃথিবীটা মানুষের হোক, ধর্ম থাকুক অন্তরে’।

তিনি আরও বলেন, ১৬টি দলের গ্রুপ রাউন্ড শেষে আজই সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। ফাইনালিস্ট দুই দলকে নিয়ে ২-৩ দিন পর কেন্দ্রীয় মিলনায়তনে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে।

jagonews24

‘যুক্তির স্পন্দনে ভাঙ্গুক অথবা গড়ুক এই বিশ্ব’ স্লোগানে ১৯৯২ সালের ১ জানুয়ারি শাবিপ্রবিতে যাত্রা শুরু করে এসইউডিএস। শুরু থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষার মানোন্নয়নে আঞ্চলিক, বিভাগীয়, জাতীয় বিতর্ক প্রতিযোগিতা এবং বিভিন্ন বিতর্ক কর্মশালার আয়োজন করছে সংগঠনটি। এছাড়াও বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বিতর্কে সাফল্য পেয়েছেন সংগঠনের প্রতিনিধিরা।

মোয়াজ্জেম আফরান/ইউএইচ/এমএস