EN
  1. Home/
  2. ক্যাম্পাস

খালেদার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৫:২১ পিএম, ২৯ নভেম্বর ২০২১

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার অনুমতির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ-মিছিল করেছে ছাত্রদল।

সোমবার (২৯ নভেম্বর) বেলা ১১টার দিকে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কলাভবন ফটক থেকে শুরু করে টিএসসিতে এসে শেষ হয়।

এসময় তারা ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘ক্ষমতা না জনতা, জনতা জনতা’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’ স্লোগান দেন।

jagonews24

মিছিলে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমানের নেতৃত্বে যুগ্ম আহ্বায়ক আখতার হোসেন, নাছিরুল ইসলাম নাছির, জহুর উদ্দিন আহমেদ, আশরাফুল ইসলাম খান অনিকসহ অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেন। বিক্ষোভ মিছিল শেষে টিএসসি সংলগ্ন ডাসে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

বিক্ষোভ মিছিলের বিষয়ে জানতে চাইলে রাকিবুল ইসলাম রাকিব জাগো নিউজকে বলেন, নিয়মিত রাজনৈতিক কর্মসূচি হিসেবে আমরা মধুর ক্যান্টিনে আসছি। এরপর ম্যাডামের মুক্তি দাবিতে ক্যাম্পাসে স্লোগান দিয়েছি। আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই এবং অন্তত মানবিক দৃষ্টিকোণ থেকে হলেও তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হয় সে দাবি জানাচ্ছি।

jagonews24

সদস্য সচিব আমান উল্লাহ আমান বলেন, আমাদের নেত্রীর মৌলিক অধিকার হরণ করছে বর্তমান সরকার। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নেওয়ার অনুমতির যে দাবি এটি শুধু আমাদের নয়, এটা এখন গণমানুষের দাবি। এ দাবি বাস্তবায়নে আমাদের পার্টির হাইকমান্ডের সঙ্গে সমন্বয় করে আমরা নিয়মিত কর্মসূচি পালন করছি।

এমআরআর/এএসএম