ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাবির অফিসার সমিতির নেতৃত্বে রাহী-রাব্বেল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০০ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অফিসার সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এবারে নির্বাচনে ১৯টি পদের বিপরীতে তিনটি প্যানেল থেকে অংশ নিয়েছে প্রার্থীরা। এতে আওয়ামী লীগ সমর্থিত মোক্তাদির হোসেন রাহী ও মো. রাব্বেল হোসেন পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯টি পদে জয়ী হয়েছেন।

অন্যদিকে ১৯ টি পদের মধ্যে সহ-সভাপতি ও কোষাধ্যক্ষসহ ৮ টি পদে জয় পেয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত শেলী-শহীদুল্লাহ পরিষদ। তবে ভরাডুবি হয়েছে আওয়ামী লীগপন্থি এক অংশের প্যানেল মোস্তফা-চঞ্চল পরিষদের। একটি পদেও জয় পায়নি তারা।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত জুবেরি ভবনের দক্ষিণ লাউঞ্জে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার উপ-পরিচালক (হিসাব) মো. গোলাম কিবরিয়া।

ঘোষিত ফলাফল অনুযায়ী তৃতীয় বারের মতো সভাপতি মো. মোক্তাদির হোসেন রাহী ও সাধারণ সম্পাদক মো. রাব্বেল হোসেন নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে রাহী ভোট পেয়েছেন ৩৭৪। তার প্রতিদ্বন্ধী এ কে এম নজরুল ইসলাম শেলী পেয়েছেন ১৬৫ ভোট। মো. রাব্বেল হোসেন ২৯০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী কামরুজ্জামান চঞ্চল পেয়েছেন ২৭০ ভোট।

রাহী-রাব্বেল পরিষদ থেকে বিজয়ীদের মধ্যে অন্যরা হলেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, প্রচার সম্পাদক সৈয়দ আরিফ হোসেন, সদস্য ১- হাসিন আহমদ খান, সদস্য ৪-সাখাওয়াত হোসেন, সদস্য-৫ আবু হানিফ, সদস্য ৬- মো মনিরুজ্জামান মানিক, সদস্য ৭ - সালেহ হামিম টুটুল।

অন্যদিকে শেলী-শহীদুল্লাহ পরিষদ থেকে বিজয়ী পার্থীরা হলেন, সহ-সভাপতি মোক্তার হোসেন, কোষাধক্ষ্য মো. মাসুদ রানা, সাংগঠনিক সম্পাদক আ হ ম রাকিবুল ইসলাম, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আলমগীর হোসেন শামীম, সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক মো.আল-আমিন, সদস্য-২ হাবিবা হায়দার লিচু, সদস্য-৯ আনোয়ারুল ইসলাম।

তবে এবারের অফিসার সমিতির নির্বাচনে ৯টি সদস্য পদের মধ্যে ৩টিতে জয়ী হয়েছেন স্বতন্ত্র ২ প্রার্থী। তারা হলেন সদস্য-৩ আসলাম রেজা ও সদস্য-৯ জাকিরুল ইসলাম।

মনির হোসেন মাহিন/এমকেআর