EN
  1. Home/
  2. দেশজুড়ে

মোমবাতি জ্বালিয়ে তাজরীনে নিহতদের স্মরণ

উপজেলা প্রতিনিধি | সাভার (ঢাকা) | প্রকাশিত: ০৮:৩২ এএম, ২৪ নভেম্বর ২০২০

আশুলিয়ায় তাজরীন ফ্যাশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত শ্রমিকদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও মানববন্ধন করেছেন নিহত ও আহত শ্রমিকদের পরিবারের সদস্যরা।

সোমবার রাতে আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকার অবস্থিত তোবা গ্রুপের পুড়ে যাওয়া তাজরীন ফ্যাশনের মূল ফটকের সামনে মোমবাতি জ্বালিয়ে হারানো স্বজনদের স্মরণ করেন তারা।

এ সময় তাদের সঙ্গে সংহতি প্রকাশ করে অংশগ্রহণ করেন বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।

আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে শ্রমিক নেতারা বলেন, বাংলাদেশের ইতিহাসে তাজরীন ফ্যাশনে লাগা আগুনে পুড়ে নিহতের ঘটনাটি প্রথম এবং সবচেয়ে বড় ঘটনা। এই ট্র্যাজেডিতে কারখানাটির প্রায় ১১৩ জন শ্রমিক পুড়ে মারা যান এবং আহত হন প্রায় তিন শতাধিক শ্রমিক-কর্মচারী।

ঘটনার ৮ বছর পার হতে চললেও আহতরা কর্মক্ষমতা হারিয়ে এখনও নিদারুণ কষ্টে জীবনযাপন করছেন। তাই তাজরীনের সকল ক্ষতিগ্রস্ত ও নিহতের পরিবারকে অবিলম্বে ক্ষতিপূরণ দিতে হবে।

তাজরীনের শ্রমিকরা এ পর্যন্ত যা পেয়েছে তা আর্থিক অনুদান। তাদের কোনো ক্ষতিপূরণ দেয়া হয়নি বলেও উল্লেখ করেন শ্রমিক নেতারা।

সবশেষে নিহতের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও শ্রদ্ধাঞ্জলী অর্পণ করে নিহতের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

স্কপ ও আইবিসির উদ্যোগে এবং বিলসের সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে এসব প্রতিষ্ঠানের কর্মকর্তারা ছাড়াও আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক সরোয়ার হোসেন, শ্রমিক নেতা আল কামরান, ইমন শিকদার ও ফরিদুল ইসলাম প্রমুখ।

আল-মামুন/এফএ/পিআর