EN
  1. Home/
  2. দেশজুড়ে

পজিটিভ আসা ২৮ লন্ডন প্রবাসীর ২৫ জনই আরেক ল্যাবে করোনা নেগেটিভ

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ১২:৩৬ এএম, ২৭ জানুয়ারি ২০২১

সিলেটে যুক্তরাজ্যফেরত ২৮ প্রবাসীর করোনাভাইরাস শনাক্ত হয় সোমবার। তবে একদিন পর মঙ্গলবার (২৬ জানুয়ারি) আরেকটি ল্যাবের পরীক্ষায় ২৮ জনের মাঝে ২৫ জনেরই করোনা নেগেটিভ এসেছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে পরীক্ষার পর এ রিপোর্ট আসে।

মঙ্গলবার রাতে সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল এ তথ্য নিশ্চিত করে জানান, গতকাল (সোমবার) সিলেটে বেসরকারি সংস্থা সীমান্তিকের ল্যাবে তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এর পর পুনরায় তাদের নমুনা সংগ্রহ করে শাবিপ্রবির ল্যাবে পাঠানো হয়। সেখানে তাদের ২৮ জনের মধ্যে ২৫ জনের রিপোর্টই নেগেটিভ এসেছে।

তবে এই ২৮ জনের নমুনা পুনরায় পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হচ্ছে। সেখানে ইংল্যান্ডের নতুন করোনা স্ট্রেইনের সাথে এর মিল আছে কিনা তাও পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

এ বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের। তিনি বলেন, ‘যে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের পুলিশি পাহারায় খাদিমপাড়া ৩১ শয্যার হাসপাতালে ভর্তি করে চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছে। তাদের বিস্তারিত পরীক্ষা নিরীক্ষা করার জন্য বিভিন্ন ধরনের নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআরের একটি দল। এগুলো ঢাকায় পরীক্ষা করা হবে। ওই পরীক্ষার রিপোর্ট অনুযায়ী পরবর্তীতে উনাদের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডলও জানান, আইইডিসিআরের টিম করোনা আক্রান্ত প্রবাসীদের শারীরিক তথ্য ও প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করেছে। সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখবে তারা।

গত ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২০২ ফ্লেইটে করে সিলেট ওসমানী বিমানবন্দরে এসে নামা সিলেটের ১৫৭ প্রবাসীর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষ হয় গত রোববার। কোয়ারেন্টাইন শেষে তাদের নমুনা পরীক্ষা করা হলে ২৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়।

ছামির মাহমুদ/এমএইচআর