EN
  1. Home/
  2. দেশজুড়ে

বন্ধ মাদরাসার কক্ষ থেকে ব্যাংক বরাবর সুড়ঙ্গ

নিজস্ব প্রতিবেদক | রংপুর | প্রকাশিত: ০২:৫২ এএম, ১৫ জুন ২০২১

রংপুরের মিঠাপুকুর উপজেলার জায়গীরহাটে সোনালী ব্যাংকের পাশে সুড়ঙ্গের সন্ধান মিলেছে। একটি মাদরাসার কক্ষ থেকে ব্যাংক বরাবর সুড়ঙ্গটি খোঁড়া হয়।

ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে সুড়ঙ্গ খোঁড়া হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় ব্যাংকে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

খবর পেয়ে সোমবার (১৪ জুন) রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছে মিঠাপুকুর থানা পুলিশ।

মিঠাপুকুর থানার ওসি (তদন্ত) জাকির হোসেন বলেন, ওই ব্যাংকের অদূরে ফখরুল উলুম সিনিয়র মাদরাসা। সেই মাদরাসার একটি কক্ষে কে বা কারা একটি বড় গর্ত খুঁড়েছে, যা সুড়ঙ্গ আকৃতির।

তিনি বলেন, যেখানে সুড়ঙ্গটি খোঁড়া হয়েছে তার পাশে বড় পাকা রাস্তা এবং সেই রাস্তার পরেই একটি সেপটিক ট্যাংক, তারপর ব্যাংকটি অবস্থিত।

ওসি জাকির হোসেন আরও জানান, করোনার কারণে মাদরাসাটি বন্ধ রয়েছে। স্থানীয় ছেলেরা ওই মাদরাসার মাঠে ফুটবল খেলছিল। একপর্যায়ে বলটি সেখানে যায়। ওই বল আনতে গেলে সুড়ঙ্গটি দেখতে পায় এক কিশোর। পরে বিষয়টি তার বাবাকে জানালে স্থানীয়রা সেটি দেখতে যায়।

jagonews24

ওসি বলেন, ব্যাংকটি একতলা ভবনে অবস্থিত। ধারণা করা হচ্ছে এটা খুঁড়ে ব্যাংক পর্যন্ত যেতে পারলে দুর্ঘটনা ঘটতে পারত।

মাদরাসাটির সভাপতি এনামুল হক বলেন, আমাদের মাদরাসা দেড় বছর ধরে বন্ধ। মূল গেটও বন্ধ থাকে। কিন্তু মাদরাসার পূর্বপাশে একটি রুম আছে সেখানে কাঠসহ কিছু জিনিস আছে। ওই রুমেই এই সুড়ঙ্গটি করা হয়েছে। এখানে সুড়ঙ্গ করে তো কিছু করার নেই। তাই আমরা ধারণা করছি যারা এটি করেছে তারা হয়তো ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে করেছে।

বিষয়টি নিশ্চিত করে ব্যাংকটির ম্যানেজার মুহাম্মদ সামিউল ইসলাম বলেন, বর্তমানে ব্যাংকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ঘটনায় সোমবার রাতেই থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

জেডএইচ/