বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে আরএসআরএম

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৭:২৫ পিএম, ১৬ নভেম্বর ২০১৯
বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষে আরএসআরএম

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে রতনপুর স্টিল রি-রোলিং মিলস (আরএসআরএম)।

বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের পতন হয়েছে।

এদিকে বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়ে লেনদেন হযেছে ২ কোটি ৫২ লাখ ৫৯ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৬৩ লাখ ১৪ হাজার টাকা।

অন্য দিকে শেয়ারের দাম কমেছে ১৪ দশমিক ৭৫ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৪ টাকা ৫০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ২৬ টাকা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৩০ টাকা ৫০ পয়সা।

আরএসআরএম’র পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল বসুন্ধরা পেপার মিলস। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৩ দশমিক ৪০ শতাংশ। এরপরই রয়েছে মিরাকেল ইন্ডাস্ট্রিজ। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ১৩ দশমিক ১৬ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- রিজেন্ট টেক্সটাইলের ১৩ দশমিক ১৬ শতাংশ, শ্যামপুর সুগার মিলের ১৩ দশমিক শূন্য ৮ শতাংশ, প্রাইম টেক্সটাইলের ১২ দশমিক ৯৫ শতাংশ, বাংলাদেশ ওয়াল্ডিংয়ের ১২ দশমিক ৫৭ শতাংশ, শাহিনপুকুর সিরামিকের ১২ দশমিক ২৬ শতাংশ, মেকসন স্পিনিংয়ের ১২ দশমিক ২৪ শতাংশ এবং জেমিনি সি ফুডের ১১ দশমিক ৫৭ শতাংশ দাম কমেছে।

এমএএস/জেএইচ/এমকেএইচ

সর্বশেষ - অর্থনীতি

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়