EN
  1. Home/
  2. অর্থনীতি

চার দেশের অর্থনৈতিক সক্ষমতা বাড়াবে ‘ট্রানজিট’

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৮:৩২ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রাম বন্দরের মাধ্যমে ট্রানজিট সুবিধা ভৌগোলিক অবস্থানগত কারণে ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে পণ্য পরিবহন এবং নেপাল ও ভুটানে নৌ, সড়ক ও রেলপথে আমদানি-রফতানি পণ্য পরিবহন অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলবে। সময় ও আর্থিক সাশ্রয়ের কারণে এ চার দেশের অর্থনৈতিক সক্ষমতাও বাড়বে।

রোববার (৬ সেপ্টেম্বর) চট্টগ্রামের খুলশীর ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয়ে আলোচনাকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম এ আশাবাদ ব্যক্ত করেন।

প্রশাসক সুজন ভারতের সাবেক রাষ্ট্রপতি ও বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সদ্যপ্রয়াত প্রণব মুখার্জির শোক বইতে স্বাক্ষর করেন। এ সময় তিনি প্রয়াত প্রণব মুখার্জির প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন এবং দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

স্বাক্ষর শেষে সুজন ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জির সঙ্গে সৌজন্য সাক্ষাতে পরস্পর কুশল বিনিময় করেন এবং বাংলাদেশ-ভারতের মধ্যকার ঐতিহাসিক বন্ধুত্বের সম্পর্ক দু’দেশের জনগণের জন্য মঙ্গল বয়ে আনবে বলে মন্তব্য করেন।

সুজন বলেন, মৈত্রীর এ বন্ধন আরও সুদৃঢ় করে দ্বিপাক্ষিক ও আঞ্চলিক সম্পর্ক অধিকতর গতিশীল করার কূটনৈতিক প্রয়াস অব্যাহত থাকাটা এখন সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ও প্রণিধানযোগ্য।

আবু আজাদ/এমএআর/এমএস