EN
  1. Home/
  2. অর্থনীতি

সোনার বাংলা ইন্স্যুরেন্সের মুনাফায় ধস

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:২২ পিএম, ২৬ অক্টোবর ২০২০

চলতি বছরের তৃতীয় প্রান্তিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান সোনার বাংলা ইন্স্যুরেন্সের মুনাফায় ধস নেমেছে। গত বছরের তুলনায় কোম্পানিটির মুনাফা কমে তিনভাগের একভাগের নিচে নেমে গেছে। কোম্পানিটির সর্বশেষ আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এমন তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৯১ পয়সা। সে হিসাবে গত বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা কমেছে ৬৫ পয়সা।

তৃতীয় প্রান্তিকের মুনাফায় ধস নামলেও নয় মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর) হিসাবে কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের জানুয়ারি-সেপ্টেম্বর সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৮৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৭০ পয়সা।

এদিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্যও আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের সেপ্টেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২০ টাকা ২৮ পয়সা, যা ২০১৯ সালের সেপ্টেম্বর শেষে ছিল ১৮ টাকা ৫৬ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি-সেপ্টেম্বর সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৩ টাকা ৬৮ পয়সা, যা ২০১৯ সালের জানুয়ারি-সেপ্টেম্বর সময়ে ছিল ১ টাকা ৬১ পয়সা।

এমএএস/এনএফ/জেআইএম