EN
  1. Home/
  2. অর্থনীতি

বিকাশেই কাটা যাবে বিমানের টিকিট

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০৮ নভেম্বর ২০২০

এখন থেকে বিকাশ গ্রাহকরা ‘গো জায়ান’ এর মাধ্যমে বিমানের টিকিট কাটাসহ বিভিন্ন হোটেলের রুম বুকিং করতে পারবেন। বিকাশ অ্যাপের মাধ্যমে এটি করা যাবে। এছাড়াও এর মাধ্যমে বাস, ট্রেন ও লঞ্চের টিকিট কাটা যাচ্ছে ঘরে বসে এবং যেকোনো সময়।

সম্প্রতি বিকাশ অ্যাপের সর্বশেষ সংস্করণে যুক্ত হয়েছে ‘গো জায়ান’ হোটেল বুকিং ও বিমানের টিকিটিং সেবা। ‘গো জায়ান’ এর পাশাপাশি ‘বিডিটিকিটস’ ও ‘ফ্লাইট এক্সপার্ট’ এর সেবাও প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইট বা অ্যাপে না গিয়ে বিকাশ অ্যাপেই নেয়া সম্ভব।
টিকেট কাটতে বিকাশ অ্যাপের হোমস্ক্রিনের ‘টিকেট’ আইকন থেকে বিমান/বাস/ট্রেন/লঞ্চ অপশন বেছে নিয়ে পরবর্তী কয়েকটি সহজ ধাপে গন্তব্যের ও যাত্রীর বিস্তারিত তথ্য দিতে হবে। সবশেষে বিকাশ পিন দিয়ে বাড়তি কোনো খরচ ছাড়াই টিকিট কাটতে পারবেন গ্রাহকরা।

বিকাশ অ্যাপে হোটেল বুকিং দেয়ার প্রক্রিয়াও একদম সহজ। হোমস্ক্রিনের ‘মোর’ অপশন থেকে ‘ট্রাভেল’ আইকনে গিয়ে ‘গো জায়ান’ নির্বাচন করে পরবর্তী কয়েকটি ধাপে পছন্দের হোটেল বা রিসোর্ট, সময় ইত্যাদি নির্বাচন করে বুকিং দেয়া যায় হোটেলের রুম।

একের পর এক নতুন সব সেবায় বদলে যাচ্ছে বিকাশ অ্যাপ যা ধীরে ধীরে গ্রাহকদের লাইফস্টাইল বা জীবনযাত্রার অংশ হয়ে উঠছে। সম্প্রতি বিকাশ অ্যাপের সর্বশেষ সংস্করণে যুক্ত হয়েছে বার্গার কিং এবং পিৎজা হাট-এ খাবার অর্ডার করার অপশন, আইফোনের মাধ্যমে লগ ইনের ক্ষেত্রে অতিরিক্ত নিরাপত্তা ফিচারসহ আরও অনেক সেবা।

এফআর/এমকেএইচ