EN
  1. Home/
  2. অর্থনীতি

৫১৫ শিক্ষার্থীকে বৃত্তি দিল শাহ্জালাল ইসলামী ব্যাংক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৫২ পিএম, ২৫ নভেম্বর ২০২০

দেশের দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের আর্থিক সহযোগিতা হিসেবে ৫১৫ জন বিভিন্ন কলেজ, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড।

বুধবার যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে রাজধানী ঢাকা এবং সন্নিকটের বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীদের মধ্য থেকে ন্যূনতম নির্বাচিত ১০ জন ছাত্র-ছাত্রীকে নিয়ে অতি ক্ষুদ্র পরিসরে ব্যাংকের করপোরেট হেড অফিসে আনুষ্ঠানিকভাবে বৃত্তির চেক প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত অবশিষ্ট ৫০৫ জন ছাত্র-ছাত্রীর বৃত্তির অর্থ দ্রুততম সময়ের মধ্যে তাদের স্ব-স্ব ব্যাংক অ্যাকাউন্টে প্রদান করা হবে।

বৃত্তিপ্রাপ্ত ৫১৫ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে এসএসসি পর্যায়ে ছাত্র ১৫০ জন ও ছাত্রী ১৬৫ জন, এইচএসসি পর্যায়ে ছাত্র ১২০ জন ও ছাত্রী ৮০ জন রয়েছেন। বৃত্তি হিসেবে এসএসসি পর্যায়ের শিক্ষার্থীদের বৃত্তি হিসেবে এককালীন ২৭ হাজার ৫০০ টাকা প্রদান করা হবে।

এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদের বৃত্তি হিসেবে তিন বছর মেয়াদী ডিগ্রি পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের ৩টি কিস্তিতে প্রতি কিস্তি ১৫ হাজার ৮৭৫ টাকা হিসেবে সর্বমোট ৪৭ হাজার ৬২৫ টাকা এবং ৪ বছর মেয়াদী স্নাতক সম্মান পর্যায়ে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের ৪টি কিস্তিতে প্রতি কিস্তি ১৫ হাজার ৮৭৫ হিসেবে সর্বমোট ৬৩ হাজার ৫০০ টাকা প্রদান করা হবে।

২০১৯ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ব্যাংকের বৃত্তির জন্য ৫১৫ জন ছাত্র-ছাত্রীদের এককালীন বা কিস্তি আকারে সর্বমোট ২ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৫০০ টাকা বৃত্তি প্রদান করা হবে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম. শহীদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান মো. সানাউল্লাহ সাহিদ, বিশেষ ছিলেন ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. তৌহিদুর রহমান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক আব্দুল হালিম, মহিউদ্দিন আহমেদ, আক্কাচ উদ্দিন মোল্লা, খন্দকার শাকিব আহমেদ, মোহাম্মদ ইউনুছ, মো. গোলাম কুদ্দুস, ইন্ডিপেনডেন্ট পরিচালক একরামুল হক, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল আজিজ প্রমুখ।

ইএআর/জেএইচ/এমকেএইচ