EN
  1. Home/
  2. অর্থনীতি

মিডল্যান্ড ব্যাংকের ডিএমডি হলেন জাহিদ হোসেন

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ৩০ নভেম্বর ২০২০

মিডল্যান্ড ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি পেয়েছেন মো. জাহিদ হোসেন। আগামীকাল মঙ্গলবার (১ ডিসেম্বর) থেকে তার পদোন্নতি কার্যকর হবে।

একইসঙ্গে তিনি ব্যাংকের চিফ রিক্স অফিসার (সিআরও) ও চিফ অ্যান্টি মানি ল্যান্ডারিং অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার (ক্যামেলকো) হিসেবে দালিত্ব পালন করবেন।

ইতোপূর্বে তিনি ব্যাংকটির সিনিয়র এক্সিকিইটিভ ভাইস প্রেসিডেন্ট পদে করপোরেট ব্যাংকিং ডিভিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্ণাঢ্য কর্মজীবনে মো. জাহিদ হোসেন বিশদ ও বহুমুখী ব্যাংকিং অভিজ্ঞতা নিয়ে দুই যুগেরও বেশি সময় ধরে বিভিন্ন ব্যাংকে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। বিশেষ করে ব্যাংকিং অপারেশনের মূল ঝুঁকিপূর্ণ এরিয়া, ক্রেডিট রিক্স ম্যানেজমেন্টের (সিআরএম) ওপর তার রয়েছে বিশেষ দক্ষতা। এর সঙ্গে করপোরেট ফাইন্যান্সিং, স্মল অ্যান্ড এসএমই ব্যাংকিং, সিন্ডিকেশন অ্যান্ড স্ট্রাকচার্ড ফাইন্যান্স এবং লোন রিস্ট্রাকচারিংসহ অন্যান্য বিষয়েও তিনি ব্যাপক অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করেন।

মো. জাহিদ হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্সে প্রথম বিভাগে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি ও এইচএসসি ডিগ্রি সম্পন্ন করেছেন।

ইস্টার্ন ব্যাংকের দ্বিতীয় প্রবেশনারি অফিসার ব্যাচে যোগদানের মাধ্যমে তিনি কর্মজীবন শুরু করেন এবং পরবর্তীতে দি সিটি ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

সুদীর্ঘ কর্মজীবনে তিনি দেশে ও বিদেশে ব্যাংকিং এবং ফাইন্যান্সের ওপর বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি, সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেছেন।

বিএ/পিআর