EN
  1. Home/
  2. অর্থনীতি

স্ট্যাবিলাইজেশন ফান্ডের বিষয়ে একমত কেন্দ্রীয় ব্যাংক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫২ এএম, ০১ ডিসেম্বর ২০২১

পুঁজিবাজারের অদা‌বিকৃত ডিভিডেন্ড নি‌য়ে গঠিত স্ট্যাবিলাইজেশন ফান্ডের ব্যাপারে একমত বাংলাদেশ ব্যাংক। তবে বিষয়‌টি নিয়ে কিছু আইনগত অস্পষ্টতা রয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের বৈঠক শেষে বিএসইসি ক‌মিশনার শেখ শামসু‌দ্দিন আহমেদ এসব কথা বলেন।

তিনি বলেন, স্ট্যাবিলাইজেশন ফান্ডের নিয়ে কিছু আইনগত অস্পষ্টতা রয়েছে। এসব বিষয় নিয়ে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে কথা হয়েছে। বিএসই‌সি-বাংলাদেশ ব্যাংক উভয়পক্ষ এ বিষ‌য়ে আন্তরিক। আমা‌দের কা‌রও সঙ্গে কারও কোনো মতবিরোধ নেই।

এক্স‌প্রোজার ব‌ন্ডের বিষ‌য়ে বিএসই‌সি কমিশনার বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এক্স‌প্রোজার কম খরচে উপস্থাপন করা হবে। প্রয়োজ‌নে বিকল্প আরও ভালো কোনো মাধ্যম থাকলে সেটা প্রয়োগ করা হবে।

সাধারণ বি‌নি‌য়োগকারীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা বাজার নি‌য়ে হতাশ হবেন না। বাজার ভালো করার জন্য আমা‌দের চেষ্টা অব্যাহত থাকবে। আমরা উভয় রেগুলেটরি বডি ভালো বাজারের জন্য যা যা করা দরকার তা ক‌রে যা‌বো।

সভায় কেন্দ্রীয় ব্যাংকের ডেপুটি গভর্নর এ‌ কে এম সা‌জেদুর রহমানসহ বাংলাদেশ ব্যাংকের পুঁজিবাজারের দায়িত্বে থাকা কর্মকর্তাসহ বিএসইসি নির্বাহী পরিচালক সাইফুর রহমান ও মাহবুব আলম উপস্থিত ছিলেন।

ইএআর/এআরএ