ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

এফবিসিসিআই ইনোভেশন সেন্টার নিয়ে আগ্রহী ওইসিডি ডেভেলপমেন্ট সেন্টার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২৫ মে ২০২২

এলডিসি পরবর্তী চ্যালেঞ্জ মোকাবিলায় এফবিসিসিআইয়ের উদ্যোগে প্রতিষ্ঠিত হতে যাওয়া এফবিসিসিআই ইনোভেশন সেন্টার নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন ঢাকা সফররত ওইসিডি ডেভেলপমেন্ট সেন্টারের প্রতিনিধিরা।

বুধবার (২৫ মে) এফবিসিসিআই কার্যালয়ে প্রতিনিধি দলের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশের অর্থনৈতিক রূপান্তরে ব্যক্তিখাত ও এফবিসিসিআইয়ের ভূমিকা তুলে ধরেন এফবিসিসিআই নেতারা।

এফবিসিসিআইয়ের পক্ষে জানানো হয়, ২০২৬ সাল পরবর্তী সময়ের জন্য পরিবর্তিত পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় দক্ষতা তৈরি, গবেষণা ও উদ্ভাবন কার্যক্রমের জন্য ইনোভেশন সেন্টার তৈরি করতে যাচ্ছে এফবিসিসিআই। এই উদ্যোগে ওইসিডির সহায়তা আহ্বান করে এফবিসিসিআই।

প্রতিনিধি দলের সদস্য ওইসিডি ডেভেলপমেন্ট সেন্টারের ইকোনমিক ট্রান্সফরমেশন অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের প্রধান অ্যানালিসা প্রিমি এ ব্যাপারে ভবিষ্যতে আরও বিস্তারিত জানার আগ্রহ প্রকাশ করেন।

দেশে ব্যবসা ও বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে এফবিসিসিআইয়ের বিভিন্ন কার্যক্রমের কথা তুলে ধরেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু।

এ সময় সহ-সভাপতি এম এ মোমেন, মো. আমিন হেলালী, এফবিসিসিআইয়ের পরিচালক আবুল কাশেম খান, উপদেষ্টা মঞ্জুর আহমেদ, ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবু নাঈম মো. শহীদুল্লাহ বক্তব্য দেন।

এছাড়া উপস্থিত ছিলেন এফবিসিসিআই মহসচিব মোহাম্মদ মাহফুজুল হক।

ইএআর/এমএইচআর/জেআইএম