ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

এশিয়া অঞ্চলে বিমা উন্নয়নে এডিবির ১ বিলিয়ন ডলারের চুক্তি

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ১২:৩৩ পিএম, ১৯ আগস্ট ২০২২

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) পাঁচটি শীর্ষস্থানীয় বৈশ্বিক বিমা সংস্থার সঙ্গে চুক্তি করেছে। এর আওতায় এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের আর্থিক প্রতিষ্ঠানগুলোতে ঋণ দেওয়ার জন্য ১ বিলিয়ন মার্কিন ডলার পর্যন্ত সহ-অর্থায়ন ক্ষমতা জোগাড় করবে।

আর্থিক প্রতিষ্ঠানের জন্য মাস্টার ফ্রেমওয়ার্ক প্রোগ্রাম ক্রেডিট ইনস্যুরেন্স ব্যবহারের মাধ্যমে এডিবি এই অঞ্চলের বাণিজ্যিক ব্যাংক এবং নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান উভয়কেই ঋণ দেওয়ার সুযোগ দেবে।

এডিবি তিন বছরের জন্য প্রাথমিকভাবে টোকিও ম্যারিন গ্রুপ, এএক্সএ এক্সএল, সুব, লিবার্টি স্পেশিয়ালি মার্কেট অ্যান্ড আলিয়ান্স ট্রেডের সঙ্গে চুক্তি করেছে।

এ বিষয়ে এডিবির গ্যারান্টিস অ্যান্ড সিন্ডিকেশন ইউনিটের প্রধান বার্ট রাইমাইকারস বলেন, ক্রেডিট ইন্স্যুরেন্স ব্যবহারের মাধ্যমে ঋণ কার্যক্রম সম্প্রসারণের জন্য বেসরকারি বিমা কোম্পানির সঙ্গে অংশীদারত্বে কাজ করছি। বহুপাক্ষিক উন্নয়ন ব্যাংকগুলোর মধ্যে অগ্রগামী হয়েছে। আমরা বিমাকারীদের সঙ্গে যে সম্পর্ক তৈরি করেছি তা আমাদের ক্লায়েন্টের চাহিদা মেটাতে সহায়তা করার জন্য সহ-অর্থায়ন হিসাবে ব্যক্তিগত মূলধনের এই অতিরিক্ত উৎসকে একত্রিত করার অনুমতি দিয়েছে।

এমওএস/এমএইচআর/জিকেএস