জাতীয়করণের তালিকায় যুক্ত হলো আরও ৪ বিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ১১:২১ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
জাতীয়করণের তালিকায় যুক্ত হলো আরও ৪ বিদ্যালয়

নতুন করে আরও চারটি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে রোববার (১৭ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) বিভাগের উপসচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এ নিয়ে বর্তমানে সারাদেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সংখ্যা দাঁড়ালো ৬৬৮টিতে।

সরকারি হওয়া বিদ্যালয়গুলো হলো- সিলেটের দক্ষিণ সুরমার রেবতী রমন দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীপুরের রায়পুর মার্চ্চেন্টস্ একাডেমি, চুয়াডাঙ্গার জীবননগর থানা পাইলট মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয় এবং দিনাজপুরের ঘোড়াঘাটের রাণীগঞ্জ ২য় দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ।

নির্দেশনায় বলা হয়েছে, প্রজ্ঞাপন জারি হওয়ার দিন থেকে এ নির্দেশ বাস্তবায়ন হয়েছে বলে গণ্য হবে। সরকারি হওয়া এসব প্রতিষ্ঠান থেকে কোনো শিক্ষক অন্যত্র বদলি হতে পারবেন না।

উল্লেখ্য, এর আগে জাতীয়করণ হওয়া বিদ্যালয়গুলোর মধ্যে গত ৪ ফেব্রুয়ারি ১টি, ২৫ নভেম্বর ৩টি, ১৮ নভেম্বর ৪টি, ১৫ নভেম্বর ১৬টি, ১২ নভেম্বর ৪টি, ২৯ অক্টোবর ৪টি, ১১ অক্টোবর ১৯টি, ৯ অক্টোবর ১৩টি, ২৮ সেপ্টেম্বর ২৫টি, ২৪ সেপ্টেম্বর ৪৩টি, ১৩ সেপ্টেম্বর ৪৪টি এবং ১৬ সেপ্টেম্বর ১টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়। সম্প্রতি ১৮১টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হলো।

এমএইচএম/এমএমজেড

সর্বশেষ - শিক্ষা

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়