আজ শেষ হচ্ছে প্রাণের বইমেলা

প্রকাশিত: ০৭:২৪ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৫
আজ শেষ হচ্ছে প্রাণের বইমেলা

আজ ২৮ ফেব্রুয়ারি, বইমেলার শেষ দিন। এরই মধ্যে খুলে গেছে অমর একুশে বইমেলার ফটক। ছুটির দিন হওয়ায় বেলা ১১টায় খুলে দেওয়া হয়েছে বইমেলার গেট। বিক্রেতারা তাদের দোকানের সামনে টাঙানো পর্দা সরিয়ে বইয়ের পসরা সাজিয়ে বসেছেন। তবে দর্শনার্থীদের আনাগোনা এখনও তেমন নেই। তাদের সংখ্যা বাড়বে বেলা গড়ালেই। এ সব কিছুকে ছাপিয়ে এখন মেলায় ভাঙ্গনের আবহ।

পয়লা ফেব্রুয়ারি থেকে শুরু হয় ঐতিহ্যবাহী অমর একুশে গ্রন্থমেলা। দেখতে দেখতে পার হয়ে গেছে ২৭ দিন। যে মেলাকে ঘিরে ছিল শত আয়োজন। সে সব এখন অতীত। এখন চলছে মেলার হিসাবনিকাষ। কত বই বিক্রি হয়েছে, তুলনামূলকভাবে কতটা সফল এবারের মেলা? বাংলা একাডেমির দেওয়া তথ্য ও পরিসংখ্যান মতে রেকর্ড সংখ্যক বই প্রকাশ হয়েছে এবার। এবারে প্রকাশিত বইয়ের সর্বমোট সংখ্যা জানা যাবে আজ সন্ধ্যায়। তবে বিক্রি নাকি ভালো হয়নি এমন দাবী প্রকাশক বিক্রেতাদের।

তারা মনে করছেন-বর্তমান দেশের অস্থিতিশীল রাজনৈতিক পরিবেশের কারণে এবারে মেলায় বিক্রি ভালো হয়নি। তাছাড়া চলমান অবরোধের কারণে ঢাকার বাইরের বই ক্রেতারা এবার মেলায় আসতে পারেননি। সব মিলিয়ে মেলার সময় বাড়ানোর দাবী ছিল তাদের। কিন্তু আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির আপত্তিতে সময় বাড়ছে না মেলার।

এআরএস/এমএস

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়