ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

বলিউডের অসহায়দের বিশাল অঙ্কের সহায়তা দিলো নেটফ্লিক্স

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১২:১০ পিএম, ০৫ এপ্রিল ২০২০

করোনার প্রকোপ শুরু হতেই বেকার হয়ে পড়েছেন সারা বিশ্বের অনেক দিনমজুর শিল্পী ও টেকনিশিয়ান। তাদের জন্য ১০০ মিলিয়ন ডলারের সাহায্য ঘোষণা করেছে বিনোদনের অনলাইন প্লাটফর্ম নেটফ্লিক্স।

এবার প্রতিষ্ঠানটি বলিউডের জন্য নির্দিষ্ট করে সহায়তা দিলো। বি টাউনের স্পটবয়, সহকারী-কলাকুশলীদের সমস্যার কথা চিন্তা করে করোনা ক্রাইসিসের মোকাবিলা করতে ত্রাণ তহবিল গড়েছে প্রোডিউসার্স গিল্ড ইন্ডিয়া। এর মাধ্যমেই পাশে দাঁড়াল নেটফ্লিক্স।

জানা গেছে, মুম্বাই ইন্ডাস্ট্রিতে কর্মরত দিনমজুরদের জন্য সাড়ে ৭ কোটি টাকা অনুদান দিল এই মার্কিন অনলাইন স্ট্রিমিং সংস্থা।

প্রোডিউসার্স গিল্ডের সভাপতি সিদ্ধার্থ রায় কাপুর নেটফ্লিক্সের এই বড় পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। প্রযোজক সিদ্ধার্থ বলেন, 'এমন দুর্দিনে যে আমরা আমাদের সহকর্মীদের পাশে দাঁড়াতে পেরেছি তার জন্যে গোটা বিনোদন জগতের কাছে আমি কৃতজ্ঞ। গর্বিতও বটে! নেটফ্লিক্স যেভাবে সাহায্যের হাত বাড়িয়েছে তা ভূয়সী প্রশংসার।'

নেটফ্লিক্সের মুখপাত্র জানিয়েছেন, 'ভারতের প্রোডিউসার্স গিল্ডের সঙ্গে কাজ করতে পেরে আমরা আনন্দিত। এই দুঃসময়ে টেলিভিশন ও সিনেমার জুনিয়র টেকনিশিয়ানদের পাশে দাঁড়াতে পেরে ভাল লাগছে। সেটে কাজ করা ইলেক্ট্রিশিয়ান থেকে হেয়ার, মেক-আপ আর্টিস্ট থেকে স্পটবয়, প্রত্যেকের সঙ্গেই আমরা রয়েছি। নেটফ্লিক্সের সাফল্যের নেপথ্যে ভারতীয় ক্রিউ মেম্বারদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সুতরাং এই দুঃসময়ে আমরা তাদের পাশে থাকতে চাই।'

এছাড়াও ইন্ডাস্ট্রির অসহায় লোকদের পাশে দাঁড়িয়েছেন শাহরুখ খান, সালমান খান, অক্ষয় কুমারসহ আরও অনেকেই।

এলএ/পিআর

আরও পড়ুন