EN
  1. Home/
  2. বিনোদন

মন্দিরে হিন্দু-মুসলিম যুগলের চুমু, নেটফ্লিক্স বয়কটের ডাক

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৪:২৫ পিএম, ২৩ নভেম্বর ২০২০

মাসখানেক আগে বিশ্বের অন্যতম জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে মীরা নায়ার পরিচালিত সিরিজ ‘অ্যা স্যুইটেবল বয়’। এতদিন বেশ ভালোই প্রশংসা পেয়েছে এটি। হঠাৎ করে শুরু হয়ে গেল বিতর্ক। এই মুহূর্তে নেট জগতে চর্চার কেন্দ্রবিন্দুতে টাবু, ইশান খট্টর অভিনীত এই সিরিজ।

মন্দিরে ঢুকে অবান্তর চুমুর দৃশ্য দেখানোর পাশাপাশি এ সিরিজের বিরুদ্ধে লাভ জিদাহের অভিযোগও উঠেছে।

বিতর্কের জল এতদূর গড়ায় যে নেটফ্লিক্সের বিরুদ্ধে এফআইআর পর্যন্ত দায়ের করে ফেলেছেন বিজেপি নেতা গৌরব তিওয়ারি! শুধু তাই নয়, নেটফ্লিক্সকে ভারতে বয়কটেরও ডাক দেয়া হয়েছে।

বিতর্কের শুরুটা হয়েছে সিরিজের এক চুম্বন দৃশ্যকে নিয়ে। ওই দৃশ্যে বিজেপি নেতার আপত্তির কারণ হল সেটিতে এক হিন্দু মেয়ের সঙ্গে এক মুসলিম ছেলের চুমু দেখানো হয়েছে। তাও আবার মন্দিরের ভেতরে। যা কোনোভাবেই মেনে নিতে পারছেন না তিনি।

টুইট বার্তায় এফআইআর দায়েরের খবর জানিয়ে তিনি লেখেন, ‘নেটফ্লিক্স ইন্ডিয়া নিজেদের অনুষ্ঠান (সিরিজ) ‘অ্যা স্যুইটেবল বয়’র একটি এপিসোডে তিনবার মন্দির প্রাঙ্গনে চুমুর দৃশ্য প্রদর্শন করেছে। প্রেক্ষাপট অনুসারে মুসলিম যুবক, এক হিন্দু মহিলাকে ভালোবাসে। তবে সব চুমুর দৃশ্য মন্দিরেই কেন শুট করা হয়েছে? আমি বিষয়টি নিয়ে রিবা (মধ্যপ্রদেশ)-তে এফআইআর দায়ের করেছি।’

এই বিষয় নিয়ে পুলিশকে যথাযথ তদন্তের নির্দেষ দিয়েছেন মধ্যপ্রদশের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্রা। টুইট বার্তায় তিনি বলেন, ‘অ্যা স্যুইটেবল বয়’ নামের একটি ছবি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে। এর বেশ কিছু দৃশ্য নির্দিষ্ট সম্প্রদায়ের মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত এনেছে বলে অভিযোগ। আমি পুলিশকে নির্দেশ দিয়েছি বিষয়টির পূর্ণাঙ্গ তদন্ত করতে।’

শ্রীরামের আরতির সময় মন্দির প্রাঙ্গনে হিন্দু-মুসলিম যুবক-যুবতীর চুমু খাওয়ার এই দৃশ্য নিয়ে বেজায় চটেছেন নেটিজেনদের একাংশ।

টুইটারে এখন ট্রেন্ডিংয়ে #BoycottNetflix, গোটা বিষয়টি হিন্দু দেবদেবীদের অপমান এই ডাক তুলেছেন তাঁরা।

এলএ/পিআর

আরও পড়ুন