1. Home/
  2. বিনোদন

পিছিয়ে গেল স্পাইডার ম্যান

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১২:০৭ পিএম, ২৮ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের জন্য বন্ধ হয়ে গেছে সব রকম সিনেমার শুটিং। জেমস বন্ডসহ বিশ্বের নানা দেশের অনেক ছবির মুক্তি পিছিয়েছে। কবে পরিস্থিতি স্বাভাবিক হবে, কবে আবার হলে আসবে সিনেমা তার কোনো ঠিক নেই।

এমন অবস্থায় জানা গেল আরও একটি সিনেমার মুক্তি পিছিয়ে যাওয়ার খবর। সেটি হলো 'স্পাইডার ম্যান'।

টম হল্যান্ড অভিনীত ‘স্পাইডার ম্যান’ ফ্র্যাঞ্চাইজ়ির আগামী ছবি রিলিজ় করার কথা ছিল ২০২১ সালের জুলাইয়ে। কয়েক মাস পিছিয়ে আপাতত মুক্তির দিন ঠিক করা হয়েছে ওই বছরেরই নভেম্বর মাসে।

ওদিকে নভেম্বরে মুক্তি পাওয়ার কথা ছিল ‘ডক্টর স্ট্রেঞ্জ টু’র। ঘাড়ের কাছে 'স্পাইডার ম্যান' নিঃশ্বাস ফেলায় এখন বেনেডিক্ট কাম্বারব্যাচ 'ডক্টর স্ট্রেঞ্জ' এর মুক্তি পিছিয়েছে। এ ছবিটি মুক্তি পাবে ২০২২-এর মার্চে।

বিশ্বের জনপ্রিয় সিনেমা প্রযোজনা সংস্থা ডিজনির কাছে রয়েছে ‘ডক্টর স্ট্রেঞ্জ’-এর স্বত্ব। আর ‘স্পাইডার-ম্যান’ এর মালিক ডিজনি এবং সনি।

পাশাপাশি সনি ‘স্পাইডার ম্যান : ইনটু দ্য স্পাইডার ভার্স’ ফ্র্যাঞ্চাইজ়ির অন্তর্গত একটি অ্যানিমেটেড ছবিও তৈরি করছে। সেটি মুক্তি পাওয়ার কথা ২০২২ সালের গোড়ার দিকে। কিন্তু সেটিও পিছিয়ে গিয়েছে। অ্যানিমেটেড ছবিটি মুক্তি পাবে ২০২২ সালের অক্টোবরে।

আবার এ সবের মধ্যে অন্যান্য ছবি মুক্তির কথা মাথায় রেখে ডিজ়নির ‘থর : লাভ অ্যান্ড থান্ডার’ ছবিটি এগিয়ে এসেছে এক সপ্তাহ। ২০২১ সালের ১৮ ফেব্রুয়ারির পরিবর্তে সেটি মুক্তি পাবে ১১ ফেব্রুয়ারি।

এলএ/জেআইএম

আরও পড়ুন