1. Home/
  2. বিনোদন

৯ কোটি ছাড়িয়েছে এক্সট্র্যাকশনের দর্শক, হচ্ছে সিকুয়্যাল

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ১১:০১ এএম, ০৬ মে ২০২০

নেটফ্লিক্সে ২৪ এপ্রিল মুক্তি পেয়েছে হলিউডের 'এক্সট্র্যাকশন' সিনেমা। ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ ছবির পরিচালকদ্বয় জো রুশো ও অ্যান্থনি রুশোর প্রযোজনায় এ ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছেন থর'খ্যাত অভিনেতা ক্রিস হেমসওর্থ। এছাড়া আরও অভিনয় করেছেন ডেভিড হারবার, ডেরেক লুকে, পঙ্কজ ত্রিপাঠি ও রনদীপ হুদাসহ অনেকেই।

বাংলাদেশের রাজধানী ঢাকার গল্পে নির্মিত ‘এক্সট্র্যাকশন’ মুক্তি পর থেকেই বাংলাদেশে বেশ সমালোচিত হয়েছে। কারণ বাংলাদেশের দর্শকদের অভিযোগ, সিনেমায় বাংলাদেশকে হেয় করে উপস্থাপন করা হয়েছে। এমন সমালোচনার মাঝেও অল্প সময়ে নেটফ্লিক্সে সর্বোচ্চ দর্শক পাওয়ার কন্টেন্ট হিসেবে সব রেকর্ড ভেঙে দিয়েছে এক্সট্র্যাকশন। নেটফ্লিক্স জানিয়েছে,  এরই মধ্যে ৯ কোটি ছাড়িয়েছে সিনেমাটির দর্শক।

বাংলাদেশের রাজধানী ঢাকার প্রেক্ষাপটে এ সিনেমাটি পরিচালনা করেছেন স্যাম হারগ্রেভ। এর মধ্য দিয়ে এই প্রথম ঢাকা শহরের গল্প নিয়ে কোনো সিনেমা নির্মাণ করা হয়েছে হলিউডে। ছবিটি নেটফ্লিক্সে মুক্তি পেতেই হুমড়ি খেয়ে পড়েন সবাই। তকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির নেগেটিভ রিভিউ বেশি। 

অনেকেই ছবির কর্তৃপক্ষের বিরুদ্ধে বাংলাদেশকে সন্ত্রাসের দেশ হিসেবে প্রতিষ্টা করে ভাবমূর্তি নষ্ট করায় আন্তর্জাতিক আদালতে মামলা করার জন্য সরকারের দৃষ্টি আকর্ষণও করেছেন। সেইসঙ্গে অনেকে ছবিটির দুর্বল গল্প, মানহীন নির্মাণের জন্যও সমালোচনা করেছেন।

তবে সিনেমাটি বেশ সাড়া ফেলায়  প্রযোজক জো রুশো গণমাধ্যমকে জানিয়েছেন, তৈরি হচ্ছে এর দ্বিতীয় কিস্তি‘এক্সট্র্যাকশন ২’। এর প্রযোজনা, গল্প ও চিত্রনাট্য লিখছেন ‘অ্যাভেঞ্জার্স’ ছবির অন্যতম এ পরিচালক। সঙ্গে থাকছেন তার ভাই অ্যান্থনি রুশোও। তবে এবারের গল্প কেমন হবে তার কোনো আভাস দেননি নির্মাতা।

এমএবি/পিআর

আরও পড়ুন