নার্সদের সমস্যা আন্তঃমন্ত্রণালয়ের : সমাধানের আশ্বাস মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ২২ অক্টোবর ২০১৯
নার্সদের সমস্যা আন্তঃমন্ত্রণালয়ের : সমাধানের আশ্বাস মন্ত্রীর

লাইসেন্সিং পরীক্ষা নেয়াসহ বিভিন্ন দাবি-দাওয়া আদায়ের জন্য নার্সদের আন্দোলন ও ধর্মঘটকে আন্তঃমন্ত্রণালয়ের সমস্যা বলে দাবি করেছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেছেন, ‘আমরাও নার্স তৈরি করি, শিক্ষামন্ত্রণালয়ও কারিগরি শিক্ষাবোর্ডের আওতায় নার্স তৈরি করে থাকে। আমার মনে হয় এটা স্বাস্থ্যের আন্ডারে (আওতাধীন) থাকাই ভালো।’

মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সম্প্রসারিত আধুনিক কার্ডিয়াক আইসিইউ এবং ওটি (অপারেশন থিয়েটার) কমপ্লেক্সের উদ্বোধন, ফলক উন্মোচন এবং পরিদর্শন শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, ‘আমি নিজে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলাপ করেছি। আসলে তারা (শিক্ষাবোর্ড) কারিগরি বোর্ড নার্স তৈরি করে আমরাও নার্স তৈরি করি। নার্সরা যদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে প্রশিক্ষণ নেয় সেটাই মনে হয় ভালো হয়। আমরা আলাপ করছি। এর একটা সমাধানের উদ্যোগ ইতোমধ্যে গ্রহণ করেছি। খুব অচিরেই এর সমাধান হয়ে যাবে।’

উল্লেখ্য, অবিলম্বে লাইসেন্সিং পরীক্ষা নেয়াসহ বিভিন্ন দাবি-দাওয়া আদায়ের জন্য আন্দোলনরত নার্সরা মঙ্গলবার পূর্বঘোষিত অবস্থান ধর্মঘট পালন করছেন। সকাল ১০টা থেকে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল দফতরে এ অবস্থান ধর্মঘট চলছে।

জেইউ/এমএসএইচ/এমএস

সর্বশেষ - স্বাস্থ্য

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়