ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

রংপুর মেডিকেল

দালাল চক্রের সঙ্গে জড়িত ১৭ জনকে বদলি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০৩ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

দালাল চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের ১৭ জনকে বদলি করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এদের মধ্যে হাসপাতালটির কর্মকর্তা-কর্মচারী রয়েছেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির জাগো নিউজকে এই তথ্য জানান। তবে যাদের বদলি করা হয়েছে তারা কোন পদে বা তাদের নাম কী এ বিষয়ে কিছু জানাননি তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, এই দালাল চক্র দীর্ঘদিন ধরে হাসপাতালে আসা রোগীদের নানাভাবে হয়রানি করে আসছিল। এদের থেকে কেউ রক্ষা পাচ্ছিল না। এমনকি তাদের বিরুদ্ধে কেউ ব্যবস্থাও নেয়নি। তাই আজ আমি নিজে ১৫ জনকে রংপুরের বাইরে বদলি করেছি। এর আগে বিপ্লব ও নয়ন নামে দুজনকে বদলি করা হয়। এরা উঠতে-বসতে বখশিশের নামে, কখনো ট্রলির জন্য, কখনো লিফটে উঠার জন্য, মরদেহ নেওয়ার জন্য নানাভাবে চাঁদাবাজি করে আসছিল।

তিনি জানান, বিপ্লব ও নয়নকে বদলি করা হলেও তারা সেখানে অন্যান্য কর্মচারীকে নিয়ে সংঘবদ্ধভাবে শক্তি প্রয়োগ করে। এ জন্য তাদের আজ বদলি করা হয়েছে। আমরা স্থানীয় প্রশাসনকে জানিয়েছি এরা যাতে কোনো ধরনের অপকর্ম চালাতে না পারে।

এদের শুধু বদলি করেই ছেড়ে দেওয়া হবে না। এদের বিরুদ্ধে পরবর্তীতে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক।

এদিকে কিছুদিন আগে একই হাসপাতালের অর্থোসার্জারি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. এ বি এম রাশেদুল আমীর অসুস্থ মাকে হাসপাতালে ভর্তি করাতে গিয়ে হয়রানির শিকার হন। এ বিষয়ে পরিচালক বরাবর লিখিত অভিযোগ দেন তিনি।

এছাড়া হাসপাতালে অসাধু চক্রের দৌরাত্ম্য, অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদুর্ভোগের প্রতিবাদ সোমবার (২৬ সেপ্টেম্বর) মানববন্ধন করেন রমেক চিকিৎসকরা।

এসময় তারা বলেন, মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে বিভিন্ন সিন্ডিকেট রয়েছে। তাদের জন্য সুনাম ক্ষুণ্ণ হচ্ছে চিকিৎসকদের।

এ কাজে জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান চিকিৎসকরা।

এএএম/জেডএইচ/এমএস