ভিডিও EN
  1. Home/
  2. স্বাস্থ্য

একদিনে রেকর্ড ৫২৪ ডেঙ্গুরোগী হাসপাতালে, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। একই সঙ্গে বাড়ছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রেকর্ড ৫২৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া ডেঙ্গুতে মৃত্যু হয়েছে একজনের।

বুধবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম সই করা প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এর আগে ২৬ সেপ্টেম্বর দেশে একদিনে সর্বোচ্চ ৪৮২ ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছিল। পরের দিন মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) কিছুটা কমে ৪৬০ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়। সবশেষ আজ ৫০০ ছাড়ালো ডেঙ্গু আক্রান্তের সংখ্যা।

এ নিয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়ালো এক হাজার ৮২০ জনে। এছাড়া ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৫৫ জনের।

চলতি বছরের (২০২২ সাল) ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৫২৪ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৭৩ এবং ঢাকার বাইরের ১৫১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১৫ হাজার ৩৪৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১৩ হাজার ৪৭১ জন।

২০২০ সালে মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ এ সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

এএএম/জেডএইচ/এএসএম