‘ক্ষমতার মেয়াদ পূর্ণ করতে পারবেন না ইমরান খান’

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ২১ অক্টোবর ২০১৯
‘ক্ষমতার মেয়াদ পূর্ণ করতে পারবেন না ইমরান খান’

প্রধানমন্ত্রী ইমরান খানের ক্ষমতার মেয়াদ পূর্ণ করার ‘সামর্থ্য নেই’ বলে দাবি করেছেন দেশটির রাজনৈতিক দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভূট্টো-জারদারি। তিনি বলেছেন, এর কারণ দেশের সব রাজনৈতিক শক্তি এবং মানুষের কাছে ‘এই পুতুল সরকারের’ বিরুদ্ধে আন্দোলনের বিকল্প নেই।

রোববার করাচির জিন্নাহ পোস্টগ্রাজুয়েট মেডিক্যাল সেন্টার পরিদর্শনে গিয়ে গণমাধ্যমে সঙ্গে আলাপকালে পিপিপির প্রধান এই দাবি করেন। বিলাওয়াল ভূট্টো বলেন, ফেডারেল সরকার দেশ সঠিকভাবে চালাতে পারছে না। যে কারণে পুরো দেশের মানুষ জনবিরোধী সরকারি নীতির বিরুদ্ধে আওয়াজ তুলেছেন।

তিনি বলেন, তার দল সিলেকশনের মাধ্যমে ক্ষমতায় আসা এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করবে। আমরা গণতন্ত্রকে ভিন্নপথে পরিচালিত করার কোনো অংশীদার হবো না এবং কাউকে এমন কাজও করতে দেবো না।

পিপিপির এই নেতা আরো বলেন, নিজেদের জন্য ক্ষতিকর পরিস্থিতি তৈরি করায় এই সরকার স্থায়ী হতে পারবে না। প্রত্যেকেই এই পুতুল সরকারের ওপর বিরক্ত।

ব্যবসায়ী, শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীসহ প্রত্যেক রাজনৈতিক দল ও সাধারণ জনগণ জীবনের প্রত্যেকটি পর্যায়ে এই সরকারের নীতিমালায় খুশি নন। এগুলো পুরোপুরি এড়িয়ে যাওয়ার মতো বিষয় নয়। এসব কারণে ইমরান খান তার ক্ষমতার মেয়াদ সফলভাবে শেষ করতে পারবেন, এমন নিশ্চয়তা আমি পাচ্ছি না।

বিলাওয়াল ভূট্টো বলেন, ফেডারেল সরকারের উচিত এমন ব্যবস্থা নেয়া যাতে পাকিস্তানের জনগণের মাঝে ঐক্য গড়ে উঠে। তবে জনগণের সমস্যার সমাধান না করা পর্যন্ত এটি সম্ভব নয়।

সূত্র : ডন।

এসআইএস/এমকেএইচ

সর্বশেষ - আন্তর্জাতিক

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়