1. Home/
  2. আন্তর্জাতিক

করোনায় গাজা উপত্যকায় প্রথম মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১১:৩৯ পিএম, ২৩ মে ২০২০

করোনার হানায় আরও প্রাণহানি হলো ফিলিস্তিনে। গাজা উপত্যকার এক নারী করোনা সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হওয়ার পর মারা গেছেন। আর এর মাধ্যমে প্রথমবারের মতো গাজায় করোনায় কোনো মৃত্যুর ঘটনা ঘটলো। খবর আলজাজিরা।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে প্রথমবার গাজায় এই মৃত্যুর কথা নিশ্চিত করেছে ফিলিস্তিন সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়। কোভিড-১৯ আক্রান্ত যে নারী মারা গেছেন তার বয়স হয়েছিল ৭৭ বছর। তার মৃত্যুর পর সেখানে শঙ্কা ছড়িয়ে পড়েছে।

মন্ত্রণালয় থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, করোনায় আক্রান্ত হওয়ার পর প্রাণ হারানো ওই নারী আগে থেকেই অন্যান্য রোগে আক্রান্ত ছিলেন। গত ১৯ মে তিনি পার্শ্ববর্তী মিসর থেকে গাজা উপত্যকায় আসেন। তারপর তিনি কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হন।

মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, করোনায় আক্রান্ত হওয়ার আগেই ওই নারী আগাম সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কোয়ারেন্টাইনে ছিলেন। তবে আক্রান্ত হওয়ার পর আগের রোগগুলো কারণেই তাতকে প্রাণ হারাতে হয়েছে। এছাড়া তার বয়স হয়েছিল অনেক বেশি।

প্রসঙ্গত, করোনার প্রাদুর্ভাব শুরুর পর ফিলিস্তিন অঞ্চলে এখন পর্যন্ত ৪২৩ জন কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে আজকে একজন নিয়ে তিনজন মারা গেল। ৩৪৬ জন সুস্থ। তবে সেখানে করোনায় পরীক্ষা করার কম হওয়ায় এই সংখ্যা কম বলে শঙ্কা রয়েছে।

এসএ