1. Home/
  2. আন্তর্জাতিক

লকডাউনে প্রথম দেখা গেল রানি এলিজাবেথকে

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ০৯:১৪ এএম, ০১ জুন ২০২০

লকডাউনের মধ্যে প্রথমবারের মতো দেখা গেল রানি দ্বিতীয় এলিজাবেথকে। সম্প্রতি রানির একটি ছবি প্রকাশ হয়েছে। ওই ছবিতে উইন্ডসোর ক্যাসেলে ঘোড়ায় চড়তে দেখা গেছে তাকে।

যুক্তরাজ্যে লকডাউন চলছে। করোনাভাইরাসের বিস্তাররোধ করতেই লকডাউন জারি করা হয়েছে। এর মধ্যে প্রথমবারের মতো দেখা দিলেন ব্রিটেনের রানি।

৯৪ বছর বয়সী রানি দ্বিতীয় এলিজাবেথকে প্রায়ই ঘোড়ায় চড়তে দেখা যায়। এটা তিনি বেশ পছন্দ করেন। তবে লকডাউনে তাকে খুব একটা বের হতে দেখা যায়নি। রোববার তার ঘোড়ায় চড়ার একটি ছবি রাজপরিবারের টুইটার পেজ থেকে প্রকাশ করা হয়েছে।

লকডাউনের মধ্যে রানি এলিজাবেথকে এভাবেই প্রথম ঘুরতে দেখা গেল। এর আগে তিনি লকডাউনের মধ্যে দু'বার টেলিভিশনে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত ২ লাখ ৭৪ হাজার ৭৬২ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৩৮ হাজার ৪৮৯ জন। দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনও করোনায় আক্রান্ত হয়েছিলেন।

তিনদিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিনি। সুস্থ হওয়ার পর আবারও দায়িত্বে ফিরে গেছেন তিনি। এদিকে যুক্তরাজ্যে এখন পর্যন্ত ১ হাজার ৫৫৯ জনের অবস্থা আশঙ্কাজনক।

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্র শীর্ষে অবস্থান করছে। দেশটির ধারে-কাছে নেই অন্য কোনো দেশ। এই তালিকায় যুক্তরাজ্যের অবস্থান ৫ম।

টিটিএন/পিআর