‘বিশ্বে মুসলমানদের ওপর অব্যাহতভাবে হত্যাযজ্ঞ চলছে’

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০১:৪৪ এএম, ২৩ মে ২০১৯
‘বিশ্বে মুসলমানদের ওপর অব্যাহতভাবে হত্যাযজ্ঞ চলছে’

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. গিয়াস উদ্দিন বলেছেন, বিশ্বব্যাপী মুসলমানদের ওপর ধর্মীয় কারণে অত্যাচার-নির্যাতন অব্যাহত রয়েছে। বিশেষ করে ফিলিস্তিনের গাজা, আরাকানের রোহিঙ্গা এবং চীনের উইঘুর মুসলমানদের ওপর চলছে হত্যাযজ্ঞ।

বুধবার সুপ্রিম কোর্টের সামনের চত্বরে আইনজীবীদের সমন্বয়ে গঠিত সংগঠন “ভয়েস অব ল’ইয়ার অব দ্য বাংলাদেশ” এর উদ্যোগে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

ফিলিস্তিনের নারী, শিশুসহ সর্বস্তরের মুসলমানের ওপর নির্যাতন ও আরাকানের রোহিঙ্গা মুসলিম নারী-পুরুষের ওপর নির্যাতন, ধর্ষণ ও হামলার প্রতিবাদে এ মানববন্ধন করেন আইনজীবীরা।

গিয়াস উদ্দিন বলেন, বিশ্ব মানবতা এবং ধর্মের বিরুদ্ধে ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র। জেরুজালেমের মুসলমানদের তাদের মাতৃভূমি থেকে অস্ত্রের মুখে তাড়িয়ে উচ্ছেদ করে দখল করা ইতিহাসে নজিরবিহীন সন্ত্রাস।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র গণতন্ত্র, মানবতার কথা মুখে বললেও ফিলিস্তিনি মুসলমানদের উচ্ছেদে তাদের দ্বৈতনীতি। এসবের বিরুদ্ধে বিশ্বের সকল মুসলমানের জাগরণ সৃষ্টি করতে হবে।

সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন আরও বলেন, মুসলমানরা বিভিন্ন দেশে নির্যাতনের শিকার হচ্ছে। বিশেষ করে ইসরাইল ও ফিলিস্তিনে নিজের ভিটা ও বসতবাড়ি থেকে উচ্ছেদ কার্যক্রম যুগের পর যুগ ধরে চলে আসছে। সর্বশেষ ট্রাম্প প্রশাসনের উসকানিতে ফিলিস্তিনিদের ওপর নৃশংস হত্যাযজ্ঞ চালানো হচ্ছে।

তিনি বলেন, গাজার পশ্চিম তীর এবং জেরুজালেম থেকে তাদের উচ্ছেদের মাধ্যমে মুসলমানদের নিঃশেষ করা হচ্ছে। ফিলিস্তিন রাষ্ট্র ধ্বংস করে নতুন করে ইসরাইলি রাষ্ট্র প্রতিষ্ঠা করছে।

সংগঠনের আহ্বায়ক অ্যাডভোকেট আশরাফুজ্জামানের সঞ্চালনায় সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, অ্যাডভোকেট রফিকুল ইসলাম তালুকদার রাজা, অ্যাডভোকেট মুসলেম উদ্দিন, অ্যাডভোকেট ড. রেজাউল করিম, অ্যাডভোকেট মো. ফরহাদ উদ্দিন ভূইয়া, অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু ও অ্যাডভোকেট মো. মুজাহিদুল ইসলাম প্রমুখ।

এফএইচ/বিএ

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ