EN
  1. Home/
  2. আইন-আদালত

মাদক মামলায় শ্যামলী বাসচালকের ১০ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ০১ মার্চ ২০২১

চট্টগ্রামের কোতোয়ালি থানায় র‍্যাবের দায়ের করা একটি মাদক মামলায় শ্যামলী পরিবহনের বাসচালক ও সুপারভাইজারকে ১০ বছর এবং হেলপারকে ৫ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

সোমবার (১ মার্চ) চট্টগ্রামের ৪র্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক শরীফুল আলম ভূঁঞা এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বাসচালক মো. সবুজ (৩২), সুপারভাইজার পলাশ মণ্ডল (২৮) এবং হেলপার মো. নাসির হাওলাদার (৩০)। রায় ঘোষণার সময় সবুজ ও নাসির হাওলাদার আদালতে উপস্থিত থাকলেও সুপারভাইজার পলাশ মণ্ডল দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন বলে জানা গেছে।

আদালত সূত্রে জানা যায়, নগরের নিউমার্কেট মোড়ে ২০১৮ সালের ২৯ জুন কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের একটি বাস থেকে ১৮ হাজার ৪০০ পিস ইয়াবা উদ্ধার করে র্যাব। এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি মাদক মামলা দায়ের করা হয়। এরপর ২০২০ সালের ৭ সেপ্টেম্বর ওই তিনজনের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অনুপম চক্রবর্তী বলেন, ‘র‍্যাবের দায়ের করা কোতোয়ালি থানার একটি মামলায় শ্যামলী বাসচালক ও সুপারভাইজারকে ১০ বছর এবং হেলপারকে ৫ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদেরকে পাঁচ হাজার টাকা করে জরিমানাও ধার্য করা হয়। জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়।’

এআরএ/এমকেএইচ