EN
  1. Home/
  2. আইন-আদালত

মণ্ডপে হামলা: নুরের দলের ৭ নেতাকর্মী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০১:৩০ এএম, ২৩ অক্টোবর ২০২১

চট্টগ্রাম নগরের জেএমসেন পূজামণ্ডপে হামলার ঘটনায় গ্রেফতার ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নুরের সংগঠনের সাত নেতাকর্মীর প্রত্যেককে একদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- যুব অধিকার পরিষদের চট্টগ্রাম মহানগর কমিটির আহ্বায়ক মো. নাছির উদ্দিন, সদস্য সচিব মিজানুর রহমান, বায়েজিদ থানার আহ্বায়ক মো. রাসেল, ইয়াসিন আরাফাত, হাবিবুল্লাহ মিজান, ইমন ও ইমরান হোসেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত শুক্রবার (২২ অক্টোবর) তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মণ্ডপে হামলার ঘটনায় গতকাল (বৃহস্পতিবার) রাতে অভিযান পরিচালনা করে ১০ জনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে সাতজনের সাতদিন করে রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত প্রত্যেককে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, কুমিল্লার ঘটনার প্রতিবাদ জানিয়ে গত ১৫ অক্টোবর জুমার নামাজের পর দুপুর আড়াইটার দিকে একদল লোক মিছিল নিয়ে নগরের জেএমসেন পূজামণ্ডপে হামলা করেন। এ ঘটনায় ৮৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০০ থেকে ৫০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

এদিকে মণ্ডপে হামলার প্রতিবাদে ঘটনার পরদিন নগরীতে আধাবেলা হরতাল পালন করে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ। একইদিন চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে সংগঠনটি। সেখানে ২৩ অক্টোবর সারাদেশে গণ-অবস্থান ও গণ-অনশন কর্মসূচি ঘোষণা করা হয়।

মিজানুর রহমান/এমকেআর