ইসিতে অগ্নিকাণ্ডের বিষয়ে প্রতিবেদন বৃহস্পতিবার

জ্যেষ্ঠ প্রতিবেদক প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৯
ইসিতে অগ্নিকাণ্ডের বিষয়ে প্রতিবেদন বৃহস্পতিবার

নির্বাচন ভবনের বেজমেন্টে আগুনের বিষয়ে আগামী বৃহস্পতিবার প্রতিবেদন দেয়া হবে বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান। এ নিয়ে আজ (মঙ্গলবার) সরকারি ছুটির দিনও বৈঠক করেছে এ-সংক্রান্ত তদন্ত কমিটি। আগামীকালও (বুধবার) বৈঠক করা হবে বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান এই অতিরিক্ত সচিব। এরপর বৃহস্পতিবার প্রতিবেদন জমা দেবে কমিটি।

মঙ্গলবার বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, তিন কার্যদিবসের (৯, ১০ ও ১১ সেপ্টেম্বর) মধ্যে তদন্তকাজ শেষ করতে হবে আমাদের। আজ কমিটির সবাইকে নিয়ে প্রথম সভা করেছি। বুধবার আরেকবার বসব। বৃহস্পতিবার নির্বাচন কমিশনে এ প্রতিবেদন জমা দেব।

প্রসঙ্গত, রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের বেজমেন্টে রোববার রাত ১১টায় অগ্নিকাণ্ড ঘটে। এক ঘণ্টারও বেশি সময় পর তা নিয়ন্ত্রণে আনা হয়। তবে এই সময়ে অনেকগুলো ইভিএম পুড়ে যায়।

এ বিষয়ে মোখলেসুর রহমান জানান, কার্যপরিধি মেনে তদন্ত কমিটি সবকিছু পর্যালোচনা করছে। এখনই কিছু বলা সম্ভব হবে না। কমিটির কাজ চূড়ান্ত হলে ও প্রতিবেদন পেশ করেই সবকিছু জানানো হবে।

ছয় সদস্যের তদন্ত কমিটিতে আরও রয়েছেন- জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, গণপূর্তের ই/এম বিভাগ-৮ এর নির্বাহী প্রকৌশলী আব্দুল হালিম, গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শাহ ইয়ামিন-উল-ইসলাম ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের প্রতিনিধি। কমিটির সদস্য সচিবের দায়িত্বে রয়েছেন ইসির সহকারী সচিব (সেবা-২) খ ম আরিফুল ইসলাম।

এইচএস/বিএ/পিআর

সর্বশেষ - জাতীয়

জাগোনিউজে সর্বশেষ

জাগোনিউজে জনপ্রিয়