বাসচাপায় কৃষ্ণার পা হারানোর ঘটনায় হেলপার বাচ্চু গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০১:৫৬ পিএম, ১৬ নভেম্বর ২০১৯
বাসচাপায় কৃষ্ণার পা হারানোর ঘটনায় হেলপার বাচ্চু গ্রেপ্তার

রাজধানীর বাংলামোটরে বাসচাপায় বিআইডব্লিউটিসি কর্মকর্তা কৃষ্ণা রায় চৌধুরীর পা হারানোর ঘটনায় পলাতক আসামি হেলপার মো. বাচ্চু মিয়া (১৮)-কে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শুক্রবার রাতে পিবিআই ঢাকা মেট্রো (উত্তর)-এর একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে পলাতক বাচ্চু মিয়াকে ময়মনসিংহ জেলার গৌরিপুর থানা এলাকা হতে গ্রেপ্তার করে।

পিবিআই ঢাকা মেট্রোর (উত্তর) বিশেষ পুলিশ সুপার মো. বশির আহমেদ জানান, বিআইডব্লিউটিসি এর সহ-ব্যবস্থাপক (অর্থ) কৃষ্ণা রায় গত ২৭ আগস্ট দুপুর পৌনে ২টার দিকে বাংলামোটর ওভার ব্রিজের নিচে এমএইচকে ভবনের পশ্চিম পার্শ্বের ফুটপাত দিয়ে হেঁটে কাওরান বাজারের দিকে ব্যাংকে যাচ্ছিলেন।

ওই সময় কাওরান বাজারের দিক হতে বাংলামোটরের দিকে বেপরোয়া গতিতে আসা ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসেস লিমিটেড এর ঢাকা মেট্রো-ব-১১-৯১৪৫ বাসটি ফুটপাতের উপরে উঠে যায়। এতে তিনি গুরুতর আহত হন।

কৃষ্ণার স্বামী রাধে শ্যাম বলেন, ওই দুর্ঘটনায় তার স্ত্রী মারাত্মকভাবে আঘাত প্রাপ্ত হন। পরবর্তীতে আশপাশের পথচারীরা এগিয়ে এসে তাকে হলি ফ্যামিলি হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসা শেষে পঙ্গু হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। তিনি ওই সংবাদ পেয়ে দ্রুত পঙ্গু হাসপাতালে যান এবং দেখতে পান তার স্ত্রীর মাথাসহ শরীরের বিভিন্ন স্থান মারত্মক আঘাতপ্রাপ্ত হয়েছে। বাম পা হাঁটুর নিচ থেকে থেঁতলে গেছে। পরবর্তীতে ডাক্তার অপারেশন করে তার স্ত্রীর বাম পায়ের হাঁটুর নিচের অংশ কেটে ফেলে। হাতিরঝিল থানা পুলিশ বাসটি জব্দ করে নিয়ে যায়।

ওই ঘটনায় রাধে শ্যাম চৌধুরী বাদী হয়ে ঢাকা মেট্রো ব-১১-৯১৪৫ বাসের মালিক, চালক ও হেলপারের বিরুদ্ধে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে মারাত্মকভাবে আহত করার অপরাধে ২৮ আগস্ট হাতিরঝিল থানায় মামলা দায়ের করেন। মামলা নং-৩৭।

বিষয়টি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচিত হওয়ায় সারাদেশে চাঞ্চল্য সৃষ্টি হয়।

ওই ঘটনায় পিবিআই ডিআইজি বনজ কুমার মজুমদারের তত্ত্বাবধানে ও পিবিআই, ঢাকা মেট্রোর (উত্তর) উপ-পুলিশ পরিদর্শক মো. আল-আমিন শেখের নেতৃত্বে একটি টিম তথ্য প্রযুক্তির সহায়তায় হেলপার বাচ্চু মিয়ার অবস্থান শনাক্ত করে গতরাতে ময়মনসিংহ জেলার গৌরিপুর থানা এলাকা হতে তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে দায়েরকৃত মামলায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এর আগে গত ২ সেপ্টেম্বর রাজধানীর কাজীপাড়া থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ঢাকা মেট্রো উত্তরের একটি দল ট্রাস্ট পরিবহনের ঘাতক বাসটির (ঢাকা মেট্রো-ব-১১-৯১৪৫) চালক মোরশেদকে গ্রেপ্তার করে।

জেইউ/এসএইচএস/এমএস

সর্বশেষ - জাতীয়

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়