উত্তরায় হিযবুত তাহরীর ৫ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ১৭ নভেম্বর ২০১৯
উত্তরায় হিযবুত তাহরীর ৫ সদস্য গ্রেফতার

রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার দিনগত রাতে র‌্যাব-৩ এর একটি দল গোয়েন্দা সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করে।

গ্রেফতাররা হলেন, কাজী ইবাদুর রহমান ওরফে তানভীর (৩৬), নাসিদ কামাল সজিব (২৭), জামিউর রহমান খান ওরফে আকাশ (২২), ইয়ামিন হোসাইন (১৮) এবং জসিম উদ্দিন ওরফে সাঈদ (২৯)।

র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল জানান, র‌্যাব-৩ জানতে পারে যে, হিযবুত তাহরীর কয়েকজন সক্রিয় সদস্য নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করার মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর উদ্দেশে রাজধানীর উত্তরা (পশ্চিম) থানাধীন, উত্তরা ৭নং সেক্টরের ১৮নং রোডে একত্রিত হয়েছে।

Hizbur

সরকার কর্তৃক নিষিদ্ধ হলেও হিযবুত তাহরির লিফলেট বিতরণ করা হচ্ছিল। ওই সংবাদের ভিত্তিতে শনিবার রাতে ৭নং সেক্টরের ১৮নং রোডের র‌্যাব-৩ এর একটি দল পৌঁছালে পালানোর সময় ওই পাঁচজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের দেহ তল্লাশি করে খিলাফত রাষ্ট্রের খসড়া সংবিধান বই, ইংরেজি ও বাংলায় লেখা প্রেস রিলিজ, ছোট লিফলেট ও রাষ্ট্র ও সরকারবিরোধী পোস্টার জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, গোপন বৈঠকের মাধ্যমে তাদের কর্মকাণ্ডের তথ্য আদান প্রদান করে থাকে। পলাতকদের সহযোগিতায় গ্রেফতাররা নিষিদ্ধ ঘোষিত জানা সত্ত্বেও সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধির জন্য প্রচার প্রচারণা চালিয়ে আসছিল। বিশ্ব দরবারে একটি ভঙ্গুর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে লিপ্ত ছিল বলে তারা স্বীকার করেছে।

গ্রেফতার পাঁচজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাব-৩ এর অধিনায়ক।

জেইউ/আরএস/জেআইএম

সর্বশেষ - জাতীয়

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়