এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পে আরও ৩ বছরের জন্য কনসালটেন্ট নিয়োগ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৮:৪১ পিএম, ১৭ নভেম্বর ২০১৯

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পে কনসালটেন্ট প্রতিষ্ঠান মট ম্যাগডোনাল্ট লিমিটেডকে আরও তিন বছরের জন্য নিয়োগ দিয়েছে সরকার। এ সংক্রান্ত প্রস্তাবে নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এই চুক্তি মূল্য ৫৩ কোটি ৩ লাখ ৯৯ হাজার ২৩১ টাকা।

রোববার (১৭ নভেম্বর) সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারের অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে বিষয়টি সাংবাদিকদের জানান কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, প্রকল্পটির কাজ দীর্ঘায়িত হওয়ায় ২০২২ পর্যন্ত তিন বছর মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে ব্রিফিং এ উপস্থিত মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব নাসিমা বেগম বলেন, কনসালটেন্ট প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে এই প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছে, এবার আরও তিন বছরের জন্য তাদের নিয়োগ দেয়া হচ্ছে। বাড়তি মেয়াদ অনুযায়ী ২০১৯ সালের ডিসেম্বর থেকে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত তারা কাজ করবে।

তিনি বলেন, ‘মট ম্যাগডোনাল্ট লিমিটেড এ প্রকল্পে ২০১৩ সাল থেকে কাজ করছে। এবার আরো তিন বছরের জন্য তাদের নিয়োগ দেওয়া হচ্ছে। তিনি বলেন, বৈঠকে সংশ্লিষ্টরা জানিয়েছেন আগমী ২০২২ সালেই এ কাজ শেষ হবে।

উল্লেখ্য, বিমানবন্দর থেকে কুতুবখালী পর্যন্ত ১৯ দশমিক ৭৩ কিলোমিটার সড়কের জন্য ২৭ কিলোমিটার দৈর্ঘ্যের ৩১টি র্যাম্পসহ ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের মোট দৈর্ঘ্য হবে ৪৬ দশমিক ৭৩ কিলোমিটার। প্রায় ৯ হাজার কোটি টাকা বরাদ্দ নিয়ে ২০১১ সালে সরকারি- বেসরকারি অংশীদারিত্বে এই প্রকল্পের কাজ শুরু করেছিল সরকার।

এমইউএইচ/এনএফ/জেআইএম

সর্বশেষ - জাতীয়

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়