EN
  1. Home/
  2. জাতীয়

ফ্লাইট চালুর ১১ দিন : ১০ দিনই ফ্লাইট বাতিল বিমান বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩৮ এএম, ১০ জুন ২০২০

করোনাভাইরাস সংকটের কারণে গণপরিবহন বন্ধের সঙ্গে দেশে দীর্ঘদিন বন্ধ ছিল অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলও। গত ১ জুন থেকে সচল হয় অভ্যন্তরীণ আকাশপথ। আর এজন্য ৬৯ দিন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর জন্য অপেক্ষা করতে হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের। অথচ ফ্লাইট চালুর পরদিন থেকে টানা ১০ দিন ফ্লাইট বাতিল করলো রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইনসটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) তাহেরা খন্দকার মঙ্গলবার (৯ জুন) সাংবাদিকদের জানান, যাত্রী সংকটের কারণে বুধবার (১০ জুন) ও আগামীকাল বৃহস্পতিবার (১১ জুুুন) অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট এবং সৈয়দপুর রুটের সব ফ্লাইট বাতিল করেছে তারা।

আগামীকাল বৃহস্পতিবার (১১ জুন) থেকে যশোর রুটে ফ্লাইট চালুর কথা থাকলেও বিমান বাংলাদেশ এয়ারলাইনস আদৌ ওই রুটের ফ্লাইট চালাবে কিনা তা এখনো জানায়নি।

এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস যাত্রী না পেলেও গত ১১ দিন ধরেই ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি নভোএয়ার এবং ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এর আগে গত ১ জুন ঢাকা থেকে অভ্যন্তরীণ তিন রুটে সীমিত আকারে ফ্লাইট চালুর অনুমতি দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

প্রথম দিন বিমান তাদের ফ্লাইট পরিচালনা করলেও পরদিন থেকেই ফ্লাইট বাতিল শুরু করে তারা।

এআর/এমএফ/পিআর