EN
  1. Home/
  2. জাতীয়

কম্বোডিয়ায় কর্মী নিয়োগে সহযোগিতা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২০

থাইল্যান্ড ও কম্বোডিয়ায় বাংলাদেশি কর্মী নিয়োগকারী এজেন্সি সমূহকে দূতাবাস থেকে প্রয়োজনীয় সহযোগিতা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে থাইল্যান্ডের বাংলাদেশ দূতাবাসের শ্রম কল্যাণ উইং।

১৮ সেপ্টেম্বর থাইল্যান্ড বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম ও কল্যাণ) মো. ফাহাদ পারভেজ বসুনীয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, থাইল্যান্ড টু কম্বোডিয়া বাংলাদেশি কর্মীদের জন্য নতুন শ্রমবাজার হিসেবে বিবেচিত। ২০১৭ সালের ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্বোডিয়া সফরকালে দুই দেশের সরকারের মধ্যে অপারেশন ইন দ্যা ফিল্ড অফ লেবার অ্যান্ড ভোকেশনাল ট্রেনিং বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। সমঝোতা স্বাক্ষরের পর বাংলাদেশি কর্মীরা কাজের জন্য কম্বোডিয়া যান। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে কম্বোডিয়ায় পুনরায় বাংলাদেশি কর্মীদের কাজের সুযোগ হবে মর্মে আশা করে দূতাবাস।

কম্বোডিয়ার বাংলাদেশি কর্মী নিয়োগের জন্য আগ্রহী বাংলাদেশি রিক্রুটিং এজেন্সি সমূহকে কম্বোডিয়া শ্রমবাজার সংক্রান্ত সার্বিক তথ্য, মূল নিয়োগকারী কোম্পানি বা প্রতিষ্ঠানের সঙ্গে মিটিং, সাক্ষাৎসহ চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সহযোগিতা দিচ্ছে দূতাবাস। এ লক্ষ্যে সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্সি সমূহকে টেলিফোন (+৬৬২৩৯০৫০৬৪) ও ই-মেইল ([email protected]) ঠিকানায় সরাসরি যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।

এমইউ/এএইচ/এমএস