EN
  1. Home/
  2. জাতীয়

ডেঙ্গুর প্রজননস্থলে অভিযান ও অবৈধ ট্রাকস্ট্যান্ড উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:২৫ পিএম, ২৯ অক্টোবর ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় অবৈধ স্থাপনা ও এডিস মশার প্রজননস্থলের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করছে ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বে ৫৫ নম্বর ওয়ার্ডের বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় করপোরেশনের ২৬ শতাংশ জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা ট্রাক ও মিনি ট্রাকের স্ট্যান্ড উচ্ছেদ করা হয়।

অভিযান রাস্তায় নির্মাণসামগ্রী রাখা এবং বাঁশের আড়ত প্রতিষ্ঠার মাধ্যমে ডিএসসিসির সম্পত্তি দখল করায় দুটি মামলা দায়ের এবং প্রত্যেককেই নগদ ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ ফয়সাল ও ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বে অঞ্চল-১ এর ১৫ নম্বর ওয়ার্ডের ধানমন্ডি এলাকায় এবং অঞ্চল-৮ এর ৬৬ নম্বর ওয়ার্ডের পশ্চিম সানারপাড় এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৩৬টি স্থাপনা পরিদর্শন করেন। একটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় দণ্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারায় মামলা দায়ের ও নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

একইসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদ অঞ্চল-৮ এর সানারপাড় এলাকায় অভিযান পরিচালনা করেন। তিনি ৪৫টি স্থাপনা পরিদর্শন করেন এবং একটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় মামলা দায়ের ও নগদ দুই হাজার টাকা জরিমানা আদায় করেন।

এদিকে আজ সন্ধ্যায় নগরভবনে ‘পাবলিক প্লেসে ধূমপান’ ও মাস্ক পরিধান না করার অপরাধে একজন সেবাগ্রহীতার বিরুদ্ধে মামলা দায়ের ও ৫০০ টাকা জরিমানা করা হয়।

সব মিলিয়ে করপোরেশনের তিনটি ভ্রাম্যমাণ আদালত আজ পাঁচটি মামলা দায়ের ও নগদ ৭২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।

এএস/বিএ