EN
  1. Home/
  2. জাতীয়

‘মেয়র হানিফ জনমানুষের কল্যাণে নিয়োজিত ছিলেন’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০৯ পিএম, ৩০ নভেম্বর ২০২১

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কোরআন খতম, আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড। মঙ্গলবার (৩০ নভেম্বর) রাজধানীর পুরানা পল্টনে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইসলামী ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মতিনের সভাপতিত্বে ভাইস চেয়ারম্যান মো. ইসমাইল নওয়াব, প্রতিষ্ঠানের ক্লেইমস কমিটির চেয়ারম্যান জাবেদ আহমেদ, এক্সিকিউটিভ কমিটির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নূর নবী, অডিট কমিটির চেয়ারম্যান ইমরান আহমেদ, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের সাংগঠনিক সচিব ও জনসংযোগ কর্মকর্তা মোহা. হাবিবুল ইসলাম সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ইসমাইল নওয়াব বলেন, ঢাকার সাবেক সফল মেয়র ও ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের অন্যতম উদ্যোক্তা মেয়র মোহাম্মদ হানিফকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তার আত্মার মাগফিরাত কামনা করি।

মোহাম্মদ হানিফের বর্ণাঢ্য রাজনৈতিক ও সামাজিক জীবন সম্পর্কে আলোচনা ও স্মৃতিচারণ করে ইসমাইল নওয়াব বলেন, মেয়র হানিফ সবসময় জনমানুষের সহযোগিতা ও কল্যাণে নিয়োজিত ছিলেন। তিনি কখনো হিংসা বা প্রতিশোধপরায়ণ ছিলেন না বরং সব অবস্থায় সব শ্রেণির মানুষের সঙ্গে সদাচারণ করতেন। মোহাম্মদ হানিফ ছিলেন দুঃখী মানুষের নেতা। বর্তমান সময়ে তার আদর্শ থেকে শিক্ষা নিয়ে সমাজে অবদান রাখা একান্ত প্রয়োজন।

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দোয়ায় অংশ নেন কোম্পানির চেয়ারম্যান ও মেয়র মোহাম্মদ হানিফের ছেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বাবার মৃত্যুবার্ষিকীতে দেশবাসীর কাছে দোয়া কামনা করে তিনি বলেন, আমার প্রয়াত বাবার জন্য সবাই দোয়া করবেন। আমার বাবা তার জীবদ্দশায় সাধারণ মানুষের জন্য কাজ করে গেছেন। আমি তার সন্তান হিসেবে এই শহরের এবং দেশের মানুষের কাছে দোয়া চাই।

এমএমএ/বিএ/এমএস