ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

এ বছর শিল্প মন্ত্রণালয়ের অ্যাওয়ার্ড পাচ্ছে ২৬ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০২ পিএম, ০৯ মে ২০২২

শিল্প মন্ত্রণালয় থেকে পাঁচ ক্যাটাগরির ২৬ প্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স পুরস্কার-২০২০ দেওয়া হবে। এছাড়া ইনস্টিটিউশনাল এপ্রিসিয়েশেন অ্যাওয়ার্ড-২০২০ এর জন্য নির্বাচিত হয়েছে ঢাকা উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে শিল্প মন্ত্রণালয়। জাতীয় অর্থনীতিতে শিল্পখাতের অবদানের জন্য স্বীকৃতি দেওয়া, প্রণোদনা সৃষ্টি ও সৃজনশীলতাকে উৎসাহিত করার লক্ষ্যে প্রতি বছর এ পুরস্কার দেওয়া হয়।

এ বছর অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত প্রতিষ্ঠানগুলো হচ্ছে-

বৃহৎ শিল্প ক্যাটাগরির অন্তর্ভুক্ত খাদ্য শিল্পে: ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড ও হবিগঞ্জ এগ্রো লিমিটেড; ইস্পাত ও প্রকৌশলে: ফেয়ার ইলেকট্রনিক্স, শেলটেক (প্রা:) লিমিটেড ও রানার অটোমোবাইল; টেক্সটাইল ও আরএমজিতে: এনভয় টেক্সটাইল লিমিটেড, এম এম ইস্পাহানি লিমিটেড, পাহাড়তলি টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস ও করনী নীট কম্পোজীট লিমিটেড; সেবায়: নিটল ইন্সুরেন্স কোম্পনি লিমিটেড, মীর টেলিকম ও ডিজিকন টেকনোলজিস লিমিটেড; আইটিতে: সার্ভিস ইঞ্জিন লিমিটেড; কেমিক্যালে: প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড, কোহিনূর কেমিক্যাল কোম্পানি লিমিটেড ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরির অন্তর্ভুক্ত ইস্পাত ও প্রকৌশলে: সিলভান টেকনোলজিস লিমিটেড; টেক্সটাইল ও আরএমজিতে: মাসকোটেক্স লিমিটেড ও ইনডেক্স এক্সসরিজ লিমিটেড; কেমিক্যালে: বিআরবি পলিমার লিমিটেড ও জিএমই এগ্রো লিমিটেড; আইটিতে: মিলেনিয়াম ইনফর্মেশন সল্যুশন লিমিটেড।

এছাড়া ক্ষুদ্র ও কুটির শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছে আহমেদ ফুড প্রোডাক্টস (প্রা:) লিমিটেড, মেসার্স তোহফা এন্টারপ্রাইজ ও জারমার্টজ লিমিটেড।

মাইক্রো শিল্প ক্যাটাগরিতে সুপার স্টার ইলেকট্রনিক্স লিমিটেড ও রাষ্ট্র শিল্প ক্যাটাগরিতে ইস্টার্ন টিউবস লিমিটেড এ বছর পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।

এসএম/এমপি/এমএস