ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

তোয়াব খানের মৃত্যুতে আইজিপি-র‌্যাব ডিজির শোক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ০১ অক্টোবর ২০২২

একুশে পদকপ্রাপ্ত ও বঙ্গবন্ধুর সাবেক প্রেস সচিব বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এবং র‌্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

শনিবার (১ অক্টোবর) পৃথক বার্তায় তারা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, তোয়াব খান দেশের সাংবাদিকতা জগতে এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন। মহান মুক্তিযুদ্ধকালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক হিসেবে তিনি অনন্য সাধারণ ভূমিকা রেখেছেন। সেসময় তার অনবদ্য উপস্থাপনায় ‘পিণ্ডির প্রলাপ’ নামে প্রচারিত অনুষ্ঠান অত্যন্ত জনপ্রিয় ছিল। তার মৃত্যুতে মিডিয়া জগতের এক অপূরণীয় ক্ষতি হলো।

অন্য এক শোকবার্তায় র‌্যাব ডিজি এম খুরশীদ হোসেন বলেন, দৈনিক বাংলার সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে আমি গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি।

তিনি বলেন, দেশে সাংবাদিকতার জগতে তোয়াব খান ছিলেন এক অনন্য প্রতিভা। ১৯৫৩ সালে তিনি সাপ্তাহিক জনতার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন এবং পরে আরও বেশ কয়েকটি পত্রিকায় সাংবাদিকতা। তার অবদান দেশের মানুষ সবসময় স্মরণ রাখবে। তিনি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে দীর্ঘকাল ধরে দেশের একটি গুরুত্বপূর্ণ সংবাদপত্র দৈনিক বাংলার সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে শব্দসৈনিকের ভূমিকা পালন করেন। সেসময় তার আকর্ষণীয় উপস্থাপনায় নিয়মিত প্রচারিত হয় ‘পিণ্ডির প্রলাপ’ নামের অনুষ্ঠান। ১৯৭৩ হতে ১৯৭৫ সাল পর্যন্ত তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে দেশ একজন বরেণ্য সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিককে হারালো।

মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান আইজিপি এবং র‌্যাব ডিজি।

আরএসএম/ইএ/জেআইএম