ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

তুরস্কে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:১৬ পিএম, ০১ অক্টোবর ২০২২

তুরস্কে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি কোর্সে উত্তীর্ণ বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে আঙ্কারায় বাংলাদেশ দূতাবাস।

শনিবার (১ অক্টোবর) দূতাবাসের ‘বিজয় একাত্তর মিলনায়তন’-এ সংবর্ধনা অনুষ্ঠানটির আয়োজন করা হয়। তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তুরস্কের বিভিন্ন শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরাও এতে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত, দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। পরে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি কোর্সে উত্তীর্ণ ৩৯ মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

অনুষ্ঠানে কয়েকজন শিক্ষার্থী অনুভূতি ব্যক্ত করে বক্তব্য দেন। তারা বলেন, বিদেশে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে এভাবে সংবর্ধিত হতে পেরে সম্মানিত বোধ করছি। এ ধরনের সম্মাননাপ্রাপ্তি মেধা বিকাশের ক্ষেত্রে শিক্ষার্থীদের আরও উদ্দীপ্ত করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

তুরস্কে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সংবর্ধনা

রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান, পাশাপাশি বীর মুক্তিযোদ্ধা এবং শহীদদের স্মরণ করেন।

তিনি দেশের চলমান উন্নয়ন প্রক্রিয়ায় সম্পৃক্ত হয়ে অবদান রাখার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, নতুন এবং অগ্রসরমান বাংলাদেশের নাগরিক হিসেবে শিক্ষার্থীদের বিরাট ভূমিকা পালনের সুযোগ রয়েছে, যা জাতির প্রত্যাশা পূরণে সহায়ক হবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে র্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে সাত বিজয়ীর মধ্যে ল্যাপটপ, মোবাইল এবং অন্যান্য প্রযুক্তি সামগ্রী পুরস্কার হিসেবে দেওয়া হয়।

পরে অনুষ্ঠানে সংবর্ধিত শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন আয়োজক ও অতিথিরা।

এইচএ/জেএইচ/জেআইএম