EN
  1. Home/
  2. রাজনীতি

দুস্থদের সহায়তায় সাড়ে ৯ লাখ টাকা অনুদান পেলেন ইশরাক

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৫:০৭ পিএম, ১৬ মে ২০২০

দেশে করোনার প্রকোপ শুরুর পর থেকেই বিভিন্ন কর্মসূচি নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন প্রকৌশলী ইশরাক হোসেন। রাজধানীর দুস্থ পরিবারগুলোর জন্য ঘোষণা করেছেন প্রজেক্ট ঢাকা এইড কর্মসূচি। যার উদ্দেশ্য হলো নগরীর কমপক্ষে ১০ হাজার অসহায় পরিবারের পাশে দাঁড়ানো। গত ২৮ এপ্রিল সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়।

তবে এর চেয়ে আরও বেশি মানুষের পাশে দাঁড়ানোর জন্য ঘোষণা দেয়া হয় একটি তহবিল গঠনেরও। এরইমধ্যে ঢাকার ১০ হাজার পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে ইশরাকের ঘোষিত ঢাকা এইডের ১০ হাজার খাবার সামগ্রীর প্যাকেট। যদিও ১০ দিনব্যাপী তহবিল গঠনের এ কর্মসূচি থেকে এসেছে মোট সাড়ে ৯ লাখ টাকা। যা দিয়ে প্রস্তুত করা হয়েছে দুই হাজার প্যাকেট আর আট হাজার প্যাকেট বিতরণ করা হয়েছে ইশরাকের নিজস্ব তহবিল থেকে।

ইশরাকের প্রেস উইং সদস্য সুজন মাহমুদ এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, প্রতিদিনই সকাল থেকে রাত অবধি নগরীর বিভিন্ন ওয়ার্ডে ছুটে চলছে ইশরাকের ত্রাণবাহী গাড়ি। এমনকি বৃষ্টিতে, রাতের আঁধারেও দুস্থদের বাসায় বাসায় পৌঁছে দেয়া হয়েছে খাবার সামগ্রী।

তিনি বলেন, ফাউন্ডেশনের আহ্বায়ক ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের এ আহ্বানে সাড়া দিয়ে গত ১০ দিনে খাবার সামগ্রীসহ মোট ডোনেশন এসেছে প্রায় সাড়ে ৯ লাখ টাকা। আর শুধু টাকার পরিমাণ এসেছে সাত লাখ ৭৫ হাজার ৬৭৫ টাকা।

তহবিল সংগ্রহবিষয়ক প্রতিদিনকার কার্যক্রম সম্পর্কিত যাবতীয় তথ্য-উপাত্ত এবং হিসাব ফাউন্ডেশনের ওয়েবসাইট www.shkfoundation.org এ বিস্তারিত তুলে ধরা হয়েছে।

কেএইচ/বিএ/এমকেএইচ