EN
  1. Home/
  2. রাজনীতি

ইসির প্রস্তাবিত আইন গণতন্ত্রের জন্য হুমকি : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:১৪ পিএম, ০১ নভেম্বর ২০২০

নির্বাচন কমিশনের (ইসি) প্রস্তাবিত আইন গণতন্ত্রের জন্য হুমকি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এ বিষয়ে সোমবার বিকেল ৪টায় দলীয় সুপারিশগুলো জাতির সামনে উপস্থাপন করা হবে।

রোববার (১ নভেম্বর) দুপুরে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শনিবার (৩১ অক্টোবর) বিকেলে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলন করা হয়।

বিএনপি মহাসচিব বলেন, ‘নির্বাচন কমিশন যে আইন সংশোধন করতে যাচ্ছে বা প্রস্তাব করেছে, সেগুলো করলে তা গণতন্ত্রের জন্য মারাত্মক হুমকি হয়ে দাঁড়াবে। সকল দলের অংশগ্রহণের মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নির্বাচন বেশ কঠিন হয়ে পড়বে।’

তিনি জানান, ‘নির্বাচন কমিশন কর্তৃক প্রস্তাবিত স্থানীয় সরকার নির্বাচন আইন-২০২০ বিষয়ে নজরুল ইসলাম খানের নেতৃত্বে গঠিত কমিটি বিস্তারিত পর্যালোচনা করে প্রতিবেদন তৈরি করেছে, যা গতকাল স্থায়ী কমিটির বৈঠকে গৃহীত হয়। আজকে বিকেল তিনটায় বিএনপির একটি প্রতিনিধি দল এই সংক্রান্ত সুপারিশ ও চিঠি ইসিতে দিয়ে আসবে।’

শনিবারের বৈঠকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে ১১৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিয়েছে বিএনপি। এছাড়া আগামী ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সংবাদ সম্মেলন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

কেএইচ/এসআর/এমএস