EN
  1. Home/
  2. রাজনীতি

রাজনৈতিক শূন্যতায় সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিচ্ছে: মোস্তফা

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৪:১৫ পিএম, ২৬ অক্টোবর ২০২১

দেশে রাজনৈতিক শূন্যতার কারণে সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, শেরে বাংলা একে ফজলুল হকের অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তির উত্থান হতে পারে না।

মঙ্গলবার (২৬ অক্টোবর) শেরেবাংলা এ কে ফজলুল হকের ১৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরে বাংলার মাজারে শ্রদ্ধা নিবেদন ও পদ্মা সেতুর নাম শেরে বাংলার নামে নামকরণের দাবিতে শেরে বাংলা গবেষণা পরিষদ আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শেরে বাংলা এ কে ফজলুল হককে ধারণ ও চর্চা করতে হবে। নীতি, নৈতিকতা, সততা ও মূল্যবোধকে ধারণের মাধ্যমে শেরে বাংলার আদর্শ বাস্তবায়ন করতে হবে।

Nap

তিনি আরও বলেন, দেশপ্রেমের কোনো বিকল্প নেই। সৎ রাজনীতিকদের সামনে নিয়ে আসার বিকল্প নেই। শেরে বাংলাকে প্রকৃতপক্ষে স্মরণ করতে হলে চোখ বন্ধ করে মনের দৃষ্টিতে তাকিয়ে ভাবতে হবে তিনি কী চেয়েছিলেন, আমরা কী করছি। আর শেরে বাংলার আদর্শের উত্তরাধিকার যারা বহন করবেন তাদের সমর্থন করতে হবে।

পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন পরিষদের মহাসচিব আর কে রিপন।

আরও বক্তব্য দেন জাতীয় কবিতা মঞ্চের সভাপতি কবি মাহমুদুল হামান নিজামী, ভাসানী সাহিত্য-সাংস্কৃতিক পরিষদ যুগ্ম আহ্বায়ক মিতা রহমান, ইতিহাস চর্চা কেন্দ্রর সভাপতি সাইফুল ইসলাম শুভ, এশিয়া স্বপ্নপুরী ফাউন্ডেশনের চেয়ারম্যান এ জে আলমগীর, সংগঠনের সাদিয়া রহমান, মায়া আক্তার, সাগর হাসান, মাহমুদুল হাসান, নাহিদা আক্তার পপি প্রমুখ।

কেএইচ/এমআরএম/এমএস