‘বিদেশ থেকে বিকাশ বা হুন্ডির মাধ্যমে টাকা পাঠাবেন না’

আব্দুল হালিম নিহন প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ১৬ মার্চ ২০১৮
‘বিদেশ থেকে বিকাশ বা হুন্ডির মাধ্যমে টাকা পাঠাবেন না’

সৌদি আরবে সফররত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার বলেছেন, বিদেশ থেকে আপনারা (প্রবাসীরা) যারা হুন্ডি কিংবা বিকাশের মাধ্যমে টাকা দেশে পাঠাচ্ছেন তারা নিজেই নিজের ক্ষতি করছেন। এক্ষেত্রে দেশ হারাচ্ছে রেমিট্যান্স, রেমিট্যান্স হারানো মানে দেশের ক্ষতি। দেশের ক্ষতি মানে নিজের ক্ষতি।

বিদেশে বিকাশ এবং অবৈধ হুন্ডিতে টাকা না পাঠিয়ে ব্যাংকের মাধ্যমে লেনদেন করতে পরামর্শ দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব। সম্প্রতি রিয়াদ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ বাংলা শাখার আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন- রিয়াদ দূতাবাসের কার্যালয় প্রধান ড. মো. ফরিদ উদ্দিন, লেবার কাউন্সিলর সারওয়ার আলম, স্কুলের ভাইস চেয়ারম্যান নুরুল আমিন, বিওডি সদস্য রফিকুল ইসলাম, শফিকুল সিরাজুল হক, রিয়াদ বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ও সৌদি আরব বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. আব্দুস সালাম, ফ্রেন্ডস অব বাংলাদেশের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

সচিব রিয়াদে বসবাসরত প্রবাসী সন্তানদের জন্য নিজস্ব ভবনে স্কুল হবে বলেও আশ্বাস দেন। প্রবাসী সন্তানরা বাংলা চর্চার মাধ্যমে সু-শিক্ষিত হওয়ার ক্ষেত্রে যা যা করণীয় তা বর্তমান সরকার করবেন বলে জানান।

এমআরএম/পিআর

সর্বশেষ - প্রবাস

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়