আয়েবার প্রশংসায় লাটভিয়ার পররাষ্ট্রমন্ত্রণালয়

জমির হোসেন প্রকাশিত: ০২:১৭ এএম, ১৯ নভেম্বর ২০১৯
আয়েবার প্রশংসায় লাটভিয়ার পররাষ্ট্রমন্ত্রণালয়

অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়েবার কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন লাটভিয়ার পরাষ্ট্রমন্ত্রণালয়। আয়েবার ১৭তম কার্যনির্বাহী কমিটির উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে সংগঠনটির ভূয়সী প্রশংসা করেন লাটভিয়ার পররাষ্ট্রমন্ত্রণালয়ের সচিব।

jagonews24

তিনি বলেন, বাংলাদেশ-লাটভিয়ার সেতুবন্ধন তৈরি হলো আয়েবার মাধ্যমে। এর আগে বাংলাদেশকে এভাবে কেউ তুলে ধরতে আসেনি। লাটভিয়ায় আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।

দেশটির রাজধানী রিগার রেডিসান ব্লু হোটেলের রুমে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন আয়েবার ১৭তম কার্যনিবার্হী সভায় প্রথম পর্বে উপস্থিত ছিলেন লাটভিয়া বিনিয়োগ প্রচার বিভাগের প্রধানসহ স্থানীয় নেতারা।

jagonews24

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও লাটভিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। আয়েবার কার্যনির্বাহী কমিটির সদস্য মনিরুজ্জামান লিটনের জন্য দাঁড়িয়ে এক মিনিট নীরবতাসহ দোয়া মোনাজাত করা হয়।

এ সময় আয়েবা সভাপতি ড. ইঞ্জিনিয়ার জয়নাল আবেদিন বলেন, আয়েবা জন্মলগ্ন থেকে দেশের উন্নয়ন ও প্রবাসীদের সমস্যা নিয়ে সরকারের কাছে আলোচনা করে আসছে এবং ভবিষ্যতে তা অব্যাহত রাখবে। আমরা একে অপরকে যথেষ্ট সম্মান করি তাই আয়েবা এখনো ঐক্যবদ্ধ একটি প্লাটফর্ম।

jagonews24

আয়েবা মহাসচিব বলেন, আয়েবা লাটভিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স করার জন্য ইতোমধ্যে দ্বিপাক্ষিক বৈঠক করেছি। এটি গঠন করা হলে বাংলাদেশ লাটভিয়ার মধ্যে বিনিয়োগ বৃদ্ধির অপার সম্ভাবনা থাকবে। এজন্য লাটভিয়ানরা সহযোগিতার জন্য আশ্বস্ত করেন। চেম্বার অব কমার্স গঠন হলে পরবর্তীতে এর সুফল সবাই ভোগ করবে।

jagonews24

তিনি বলেন, আয়েবা প্রতিটি দেশের সাথে সুসম্পর্ক গড়ে তুলে বাংলাদেশকে সহযোগিতার জন্য কাজ করে যাচ্ছে। নিয়মিত আমাদের ইন্টিগেশন চলবে বাংলাদেশিদের জন্য এবং দেশকে উপস্থাপন করা হবে সারা পৃথিবাতে।

jagonews24

এ ছাড়াও সভায় প্রবাসীদের পেনশন স্কিম চালু করার জন্য একটি প্রস্তাব তুলে ধরেন অস্ট্রিয়া প্রবাসী আয়েবা সদস্য মনোয়ার পারভেজ। আয়েবার শীর্ষ স্থানীয় নেতারা এ প্রস্তাবটি বাংলাদেশ সরকারের কাছে শিগগিরিই তুলে ধরবেন বলে জানান। একই সঙ্গে তারা মনে করেন সরকার যদি প্রবাসীদের জন্য পেনশন চালু করে তবে স্রোতের মতো রেমিট্যান্স যাবে।

এর আগে, আয়েবা সভাপতি, মহাসচিব ও স্থানীয় আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। উদ্বোধনী অনুষ্ঠানের পরিচালনা করেন আয়েবার কার্যনির্বাহী সদস্য তারেক আহমেদ লাটভিয়া।

jagonews24

আয়েবা সভাপতি ড. জয়নাল আবেদিনের সভাপতিত্বে ও মহাসচিব কাজী এনায়েত উল্লাহ সঞ্চালনায় বক্তব্য দেন- সহ-সভাপতি রানা তসলিম উদ্দীন (পর্তুগাল) ফখরুল আকম সেলিম, (ফ্রান্স) আহমেদ ফিরোজ (ভিয়েনা) ড. ফরহাদ আলী খাঁন, ডা. তামান্না হোসাইন (সুইডেন) পোল্যান্ডের অনারারি কাউন্সিলর ওমর ফারুক।

এ ছাড়া ইকরাম ফরাজী, এম এ রব মিন্টু, মাইনুল ইসলাম নাসিম (ইতালি), মনোয়ার পারভেজ (ভিয়েনা), মাহরুল ইসলাম নেস্সা (স্পেন), মনির আহমেদ (ইউকে), তারেক আহমেদ (লাটভিয়া), শরীফ আল মোমিন, টি এম রেজা, শুভ্রত ভট্টাচার্য (ফ্রান্স) এম ডি সেলিম সোলাইমান (রাশিয়া), তানভীর সিদ্দিক, এম এ হক ফেরদৌস (বাংলাদেশ)।

এমআরএম

সর্বশেষ - প্রবাস

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়