দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলে একটি পরিবর্তন!

ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত: ০৯:১৩ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯
দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ দলে একটি পরিবর্তন!

নিউজিল্যান্ড সফরের শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের। বিরূপ কন্ডিশন, টাইগাররা সংগ্রাম করবে-অনুমিতই ছিল। তবে বিশ্বকাপের আগে দুর্দান্ত ছন্দে থাকা খেলোয়াড়দের নিয়ে মাঠে নামা মাশরাফি বিন মর্তুজার দল যে একেবারে লড়াই-ই করতে পারবে না, এমনটা আসলে আশা করেননি ভক্ত-সমর্থকরা।

নেপিয়ারে সিরিজের প্রথম ওয়ানডেতে ৮ উইকেটের বড় হারের পর হতাশা প্রকাশ করেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। ঘরের মাঠে টি-টোয়েন্টি ফরমেটের বিপিএল খেলেই বিরূপ কন্ডিশনে ওয়ানডে সিরিজে নেমে পড়া-মাঝখানে প্রস্তুতির ঘাটতিকেই হারের কারণ হিসেবে দাঁড় করিয়েছেন বাংলাদেশ দলপতি মাশরাফি ও ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।

তবে দ্বিতীয় ওয়ানডের আগে দুইদিন সময় পাওয়া গেছে। এই সময়টায় নিজেদের প্রস্তুত করা এবং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার কাজটা নিশ্চয়ই অনেকখানিই করতে পেরেছেন মাশরাফি-মুশফিক-তামিম-মোস্তাফিজরা।

আগামীকাল (শনিবার) বাংলাদেশ সময় ভোর চারটায় দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ। কন্ডিশনের সঙ্গে কিছুটা মানিয়ে নেয়া সফরকারি দল কি এই ম্যাচেও প্রথম ওয়ানডের একাদশের উপরই ভরসা রাখবে?

যতটুকু জানা গেছে, খুব বেশি পরিবর্তন না হলেও একটি পরিবর্তন আসতে পারে একাদশে। 'টু ইন ওয়ান' সাকিব আল হাসান না থাকায় এমনিতেই বাড়তি একজন ব্যাটসম্যান বা বোলার খেলাতে হচ্ছে। নিউজিল্যান্ডের কন্ডিশনে কঠিন বোলিংয়ের মুখে পড়তে হবে চিন্তা করে প্রথম ওয়ানডেতে ব্যাটসম্যান বাড়ানোর সিদ্ধান্তই নিয়েছিল বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট।

কিন্তু কাজের কাজ কিছু হয়নি। সাত সাতজন স্পেশালিস্ট ব্যাটসম্যান (সাইফউদ্দিন আর মিরাজকে ধরলে ৯ জন ব্যাটসম্যান) নিয়েও ২৩২ রানের বেশি এগোতে পারেনি টাইগাররা।

দ্বিতীয় ওয়ানডেতে তাই একজন বোলার বেশি নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ। একাদশে ঢুকে যেতে পারেন গতিতারকা রুবেল হোসেন। সেক্ষেত্রে একজন ব্যাটসম্যান বাদ পড়বেন। তিনি কে?

টপ অর্ডারে তেমন পরিবর্তনের সম্ভাবনা নেই। সাকিব না থাকায় উপায়ও নেই আসলে। কোপটা তাই পড়তে পারে সাত নাম্বারে নামা সাব্বির রহমানের উপর। প্রথম ওয়ানডেতে দলের বিপর্যয়ের মুখেও ২০ বলে ১৩ রানেই আউট হয়ে যান হার্ডহিটার এই ব্যাটসম্যান।

ব্যর্থদের তালিকায় তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা থাকলেও তারা দলের অপরিহার্য সদস্য। আর নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাব্বির এখন দলে নিয়মিত নন। তাই তার বাদ পড়ার সম্ভাবনাই বেশি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

এমএমআর/এমকেএইচ

সর্বশেষ - খেলাধুলা

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়