আজও সেই মিঠুন, সঙ্গে সাব্বির

ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত: ০৯:১৫ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
আজও সেই মিঠুন, সঙ্গে সাব্বির

নিউজিল্যান্ডের উইকেট কি সত্যি সত্যিই বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য এক দুর্বোধ্য রহস্য? না হয় সেখানে কেন এভাবে একের পর এক ব্যাটনস্যানরা ব্যর্থতার পরিচয় দেবেন? কিন্তু রহস্য যদি হবেই তাহলে মোহাম্মদ মিঠুন কিভাবে পারছেন? আগের ম্যাচে মিঠুনের সঙ্গে মোহাম্মদ সাইফুদ্দিন এবং আজ দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ভালোই খেললেন সাব্বির রহমানও।

প্রথম ম্যাচরে মত দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের ইনিংসে ত্রাতা হিসেবে আবির্ভূত হলেন মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। কিউই পেসারদের তোপের মুখে যখন একের পর এক উইকেট হারাচ্ছিল বাংলাদেশ, তখন মিঠুনের ব্যাটেই গড়ে ওঠে নির্ভরতার স্কোর।

প্রথম ম্যাচেও প্রায় একই কাণ্ড ঘটেছিল। শুরুতে যখন তামিম, লিটন, সৌম্য মুশফিকরা একে একে উইকেট হারাচ্ছিলেন, তখন ব্যাট করতে এসে দৃঢ়তার পরিচয় দেন মিঠুন। ৯০ বল খেলে করেন ৬২ রান। তার সঙ্গে মোহাম্মদ সাইফউদ্দিন অষ্টম উইকেটে গড়ে তোলেন ৮৪ রানের দারুণ জুটি। ৪১ রান করেন সাইফউদ্দিন।

আজও ঠিক একই পরিস্থিতি। টপ অর্ডারের ব্যাটসম্যানরা যখন একে একে ব্যর্থতার পরিচয় দিচ্ছেন, তখন মোহাম্মদ মিঠুনই প্রতিরোধ গড়ে দাঁড়ান কিউই বোলারদের আক্রমণের মুখে।

৬৯ বল মোকাবেলা করেন তিনি। রান করেন ৫৭। ৭টি বাউন্ডারির সঙ্গে একটি ছক্কাও মারেন মিঠুন। সপ্তম উইকেটে সাব্বির রহমানকে নিয়ে ৭১ রানের দারুণ এক জুটিও গড়ে তোলেন মিঠুন। সাব্বির রহমান ৬৫ বল খেলে করেন ৪৩ রান। মিঠুন-সাব্বিরের এই জুটির ওপর ভর করেই ২২৬ রানের সম্মানজনক পুঁজি গড়ে তোলে বাংলাদেশ।

আইএইচএস/এমএস

সর্বশেষ - খেলাধুলা

জাগো নিউজে সর্বশেষ

জাগো নিউজে জনপ্রিয়