প্রিমিয়ারের ম্যাচ দেখতে সাত-সকালে বিকেএসপিতে স্টিভ রোডস

বিশেষ সংবাদদাতা বিকেএসপি থেকে
প্রকাশিত: ১০:০৮ এএম, ২১ এপ্রিল ২০১৯
প্রিমিয়ারের ম্যাচ দেখতে সাত-সকালে বিকেএসপিতে স্টিভ রোডস

বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস সম্পর্কে গত কয়েকদিন কিছু নেতিবাচক কথা-বার্তা ঘুরছিল ক্রিকেটপাড়ায়। যার মধ্যে অন্যতম, প্রিমিয়ার লিগ চলে অথচ তিনি দেশে নেই। ছুটি কাটাতে চলে গেছেন নিজ দেশে। তাহলে কিভাবে তিনি খেলোয়াড় দেখবেন, যাচাই-বাছাই করবেন? কিভাবে কোন খেলোয়াড়ের কি সমস্যা রয়েছে, সেগুলো বের করতে পারবেন? আর কিভাবেই বা তাকে ছাড়া বিশ্বকাপের জন্য দল তৈরি করা হলো?

এসব প্রশ্নের উত্তর খুঁজতে না খুঁজতেই ঢাকায় এসে হাজির হয়ে গেছেন প্রধান কোচ। ১৯ এপ্রিল ঢাকায় এসেই তিনি চলে এসেছিলেন মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে। হয়তো বা বিশ্বকাপ দলের প্রস্তুতি শুরুর আগে যে সব ক্রিকেটার প্রিমিয়ার লিগে খেলছেন, তাদের পরখ করে দেখাই ছিল তার মূল উদ্দেশ্য।

সে না হয় ঢাকার মিরপুর স্টেডিয়াম। তার বাসা থেকে স্টেডিয়ামে আসতে খুব বেশি ঝক্কি-ঝামেলা পোহাতে হয়নি হয়তো। তবে, আজ সাভারের বিকেএসপিতে আবাহনী এবং লিজেন্ডস অব রূপগঞ্জের গুরুত্বপূর্ণ ম্যাচ দেখার জন্য সাত-সকালেই প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুকে নিয়ে হাজির হয়ে গেলেন বাংলাদেশ দলের প্রধান কোচ।

এসেই একেবারে ঘাঁটি গেঁড়ে বসেছেন হসপিটালিটি লাউঞ্জে। তার দেখার মূল উদ্দেশ্য আবাহনীতে খেলা সাতজন ক্রিকেটার। যারা আবার বিশ্বকাপের দলেও রয়েছেন। মাশরাফি বিন মর্তুজা, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, সাইফউদ্দিন, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত।

Raods

তবে জানা গেছে, এই সাতজনের বাইরে আরেকজনের খেলা খুব চোখে ধরেছে প্রধান কোচের। তিনিও জাতীয় দলের সাবেক ওপেনার। জহুরুল ইসলাম অমি। আবাহনীতে সৌম্য সরকারের সঙ্গে আজ ইনিংস ওপেন করেছেন তিনি। জহুরুল খেলা দেখে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কাছে তার সম্পর্কে জানতে চাইলেন প্রধান কোচ।

প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জ শীর্ষে থাকলেও সেই দলে নেই বর্তমান জাতীয় দলের কোনো ক্রিকেটার। তাসকিন আহমেদ, মুমিনুল হক রয়েছেন সমসাময়িকদের মধ্যে। কিন্তু তারা বিশ্বকাপের দলে সুযোগ পাননি। এছাড়া সাবেকদের মধ্যে রয়েছেন শাহরিয়ার নাফীস, নাঈম ইসলাম, শুভাশিস রায়, শুভাশিস রায়, মোহাম্মদ শহীদরা।

এআরবি/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ